২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিখ্যাত মনীষীদের দৃষ্টিতে যেমন ছিলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.) ২৫ বছরেও শান্তি ফেরেনি পাহাড়ে ! বাস্তবায়ন হয়নি পার্বত্য শান্তিচুক্তির অধিকাংশ ধারা বাকেরগঞ্জে ককটেল বিস্ফোরণ ! আটক-৩, সাড়াশি অভিযান চলছে শেবাচিম পরিচালক ও চিকিৎসকের উপর ক্ষুব্ধ হলেন স্বাস্থ্য সচিব চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই নবায়ন ও ট্রেড লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানের খোঁজে মাঠে বিসিসি বরিশালে চুরি হওয়া ১৭টি মোবাইল উদ্ধার করে মালিকদের হস্তান্তর জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে কলেজে ভর্তি হওয়া অনিশ্চিত কেয়া’র বিয়ের আসরেই স্ত্রীকে চুমু দেওয়ায় ‘ডিভোর্স’! বন্ধুর স্ত্রীর গোসলের ভিডিও ধারণ, অতঃপর. . . . .. .

বাংলাদেশ রেনাল এসোসিয়েশন’র সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হলেন ডা. মোঃ আলী রুমী

বরিশাল বাণী: বাংলাদেশ রেনাল এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালের নেফ্রোলজী বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগি অধ্যাপক ডাঃ মোহাম্মাদ আলী রুমি।   এটি বাংলাদেশ রেনাল এসোসিয়েশন এর সরাসরি ভোটে প্রথম নির্বাচন।
২০২০ সালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতালে যোগদান করেন নেফ্রোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ আলী রুমী। দায়িত্ব নেন বিভাগীয় প্রধানের। মূলত: তিনি যোগদানের পর থেকে বরিশালবাসী নেফ্রোলজী বিভাগের চিকিৎসার সুফল ভোগ করতে শুরু করেন। এর পূর্বে বরিশালে তেমন কোন নেফ্রোলজিষ্টি এভাবে সেবা দেননি।
যোগদান করে নিজ উদ্যোগে ডায়ালাইসিস বিভাগ চালুর প্রচেষ্টা চালাতে থাকেন। কিছুটা বাধার সম্মুখিনও হয়েছিলেন তখন। এরপর ১০টি মেশিন ইনষ্টল হয়। ইতমোধ্যে ৫ শতাধিক রোগীকে সফলভাবে সি,ভি ক্যাথেটার সম্পাদন করে (ডায়ালাইসিস) চিকিৎসা সেবা দিয়েছেন। শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ৫০ শয্যার ডায়ালাইসিস চালু করার জন্য শেবাচিম পরিচালকের সহযোগিতা নিয়ে চেষ্টা করে যাচ্ছেন।
সম্প্রতি এমন ভালো কাজের প্রতিদান সরূপ ডাঃ মোঃ আলী রুমীকে সহযোগী অধ্যাপক পদে (চঃদাঃ) পদোন্নতি দেয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।  গত ২৭ অক্টোবর  মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ