১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন রাজাপুরে গ্যাস সিলিন্ডার লিক হয়ে মাইক্রোবাসে আগুন

নিজস্ব ঠিকানায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ, কয়েক কোটি টাকা সাশ্রয়, বাড়বে সেবার মান

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অতিথি প্রতিবেদক ॥ প্রতিষ্ঠার ১৬ বছর পরে নিজস্ব ভবন পাচ্ছে  বরিশাল মেট্রোপলিটন  পুলিশ হেডকোয়াটার্স। বিএমপি কমিশনারের কার্যালয় থেকে শুরু করে ১৩টি দপ্তরের জন্য বছরে ভাড়া গুনতে হতো প্রায় তিন কোটি টাকা। নতুন এ ভবনে ৬টি দপ্তর স্থানান্তর করা হচ্ছে। আগামি সপ্তাহে বিএমপি প্রধান কার্যালয়ের কাজ শুরু হবে নতুন ভবনে।
বরিশাল নগরীর বান্দ রোড এলাকায় পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে নেয়া ১৩৬ শতাংশ জমির উপর নির্মান করা হয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তর। ১০ তলা ফাউন্ডেশনের ৬ তলা বিশিষ্ট এ ভবন নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২৭ কোটি টাকা। প্রায় ৯৯ হাজার বর্গফুটের এ ভবনে কাজ করতে পারবে মেট্রো পুলিশের ৬টি দপ্তরের অন্তত ৪  শতাধিক সদস্য। নতুন এ ভবনে অন্য সব স্পেস বাদ দিয়ে শুধু অফিস কক্ষ রয়েছে ৮৬টি। আগের যে কোন অবস্থানের চেয়ে এটি পুলিশি সেবা প্রদানে পর্যাপ্ত সুবিধাজনক হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
নতুন এ ভবনের কাজ শেষ হবার কথা ছিলো গত বছর জুন মাসে। কিন্তু করোনার কারণে এখানে ঘটে কাজের বিলম্ব। এদিকে এ ভবনের পরেও পুলিশের গুরুত্বপূর্ণ আরো অন্তত ৭ টি দপ্তর থাকছে ভাড়া বাড়িতে। এরমধ্যে মেট্রো পুলিশের অঞ্চল দপ্তরগুলোও রয়েছে। ধারণা করা হচ্ছে এই ভবনের কার্যক্রম শুরুর পর অন্য দপ্তরগুলোর নির্মান কাজও শুরু হতে পারে। সংশ্লিষ্টদের মতে ভাড়া বাড়িতে পুলিশি কার্যক্রম চালানো বিড়ম্বনার শামিল।
তবে কর্তৃপক্ষের ধারণা নতুন এ ভবনে পুলিশের একাধিক দপ্তরের কাজ করায় সেবা গ্রহীতারা সবচেয়ে বেশি লাভবান হবেন। পাশাপাশি ভাড়া বাড়ির বিশাল ব্যয়ও সাশ্রয় করা যাবে। আগামি সপ্তাহে এ ভবনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম। উল্লেখ্য ২০০৬ সালের মাত্র ৪শ সদস্য নিয়ে যাত্রা শুরু করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। আর এখন সদস্য দুই সহস্রাধীক।

আজকের পরিবর্তন

সর্বশেষ