৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বেষ্ট হসপিটালেটি এন্ড ট্যুরিজম লিডার হিসাবে স্বীকৃতি পেয়েছেন ভোলার কৃতি সন্তান সাখাওয়াত ভোলায় মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো যুবকের বরিশালে সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রের বিরুদ্ধে আ.লীগের শান্তি সমাবেশ মানুষকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য বিএনপি আন্দোলন করছে : মঈন খান বরিশালে কোষ্টগার্ডের অভিযানে দুইদিনে ৭০ মন জাটকা জব্দ দূষণমুক্ত শিল্পকারখানা স্থাপন হবে আমাদের আগামী শিল্পবিপ্লব : বরিশালে শিল্পমন্ত্রী পাথরঘাটায় দুই ট্রলারের ধাক্কায় বাবার সামনেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ছেলে আগৈলঝাড়ায় স্কুলড্রেস কেনার জমানো টাকা ভেঙে ফেলায় কিশোরীর আত্মহত্যা এ সরকারের সময়ে বাংলাদেশে যে উন্নয়ন হয়েছে তা ইতিহাসে বিরল : তোফায়েল এবার ববির খাবারে পাওয়া গেল সিগারেটের ফিল্টার!

নিজস্ব ঠিকানায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ, কয়েক কোটি টাকা সাশ্রয়, বাড়বে সেবার মান

অতিথি প্রতিবেদক ॥ প্রতিষ্ঠার ১৬ বছর পরে নিজস্ব ভবন পাচ্ছে  বরিশাল মেট্রোপলিটন  পুলিশ হেডকোয়াটার্স। বিএমপি কমিশনারের কার্যালয় থেকে শুরু করে ১৩টি দপ্তরের জন্য বছরে ভাড়া গুনতে হতো প্রায় তিন কোটি টাকা। নতুন এ ভবনে ৬টি দপ্তর স্থানান্তর করা হচ্ছে। আগামি সপ্তাহে বিএমপি প্রধান কার্যালয়ের কাজ শুরু হবে নতুন ভবনে।
বরিশাল নগরীর বান্দ রোড এলাকায় পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে নেয়া ১৩৬ শতাংশ জমির উপর নির্মান করা হয়েছে বরিশাল মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তর। ১০ তলা ফাউন্ডেশনের ৬ তলা বিশিষ্ট এ ভবন নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ২৭ কোটি টাকা। প্রায় ৯৯ হাজার বর্গফুটের এ ভবনে কাজ করতে পারবে মেট্রো পুলিশের ৬টি দপ্তরের অন্তত ৪  শতাধিক সদস্য। নতুন এ ভবনে অন্য সব স্পেস বাদ দিয়ে শুধু অফিস কক্ষ রয়েছে ৮৬টি। আগের যে কোন অবস্থানের চেয়ে এটি পুলিশি সেবা প্রদানে পর্যাপ্ত সুবিধাজনক হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
নতুন এ ভবনের কাজ শেষ হবার কথা ছিলো গত বছর জুন মাসে। কিন্তু করোনার কারণে এখানে ঘটে কাজের বিলম্ব। এদিকে এ ভবনের পরেও পুলিশের গুরুত্বপূর্ণ আরো অন্তত ৭ টি দপ্তর থাকছে ভাড়া বাড়িতে। এরমধ্যে মেট্রো পুলিশের অঞ্চল দপ্তরগুলোও রয়েছে। ধারণা করা হচ্ছে এই ভবনের কার্যক্রম শুরুর পর অন্য দপ্তরগুলোর নির্মান কাজও শুরু হতে পারে। সংশ্লিষ্টদের মতে ভাড়া বাড়িতে পুলিশি কার্যক্রম চালানো বিড়ম্বনার শামিল।
তবে কর্তৃপক্ষের ধারণা নতুন এ ভবনে পুলিশের একাধিক দপ্তরের কাজ করায় সেবা গ্রহীতারা সবচেয়ে বেশি লাভবান হবেন। পাশাপাশি ভাড়া বাড়ির বিশাল ব্যয়ও সাশ্রয় করা যাবে। আগামি সপ্তাহে এ ভবনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম। উল্লেখ্য ২০০৬ সালের মাত্র ৪শ সদস্য নিয়ে যাত্রা শুরু করে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। আর এখন সদস্য দুই সহস্রাধীক।

আজকের পরিবর্তন

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ