২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরিশালে সম্মাননা পেলেন সর্বোচ্চ রেমিট্যান্স প্রদান ও আহরণকারী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী:‘থাকব ভালো রাখব ভালো দেশ, বৈধপথে প্রবাসী আয়-গড়ব বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে র‌্যালি, আলোচনা সভা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান মধ্য দিয়ে বরিশালে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন করা হয়।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসন এবং জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিসের আয়োজনে বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য র‌্যালির মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভসুচনা করা হয়।

বরিশালের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে র‌্যালিটি নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।
পরে সেখানে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আলোচনা সভা, চেক বিতরণ, পুরস্কার বিতরণী ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, এক কোটির বেশি অভিবাসী বিদেশে রয়েছেন। তাদের মধ্যে অর্ধেকের বেশি রয়েছেন কোন ধরণের প্রশিক্ষণ ছাড়া। এ কারণে প্রশিক্ষণ ছাড়া প্রবাসীরা নানা সমস্যায় ভুগছেন। এসময় বিদেশ গমনেচ্ছু কর্মীদের প্রশিক্ষণ ও ভাষা রপ্ত করে বিদেশ যাওয়ার জন্য তিনি পরামর্শ দেন।

বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুম্পা সিকদারের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জেলার সিভিল সার্জন ডাঃ মারিয়া হাসান, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মেহেদী হাসান, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)এর অধ্যক্ষ প্রকৌশলী গোলাম কবীর, জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালক এ কে এম সাহাবুদ্দিন আহমেদ।

আলোচনা সভায় অতিথিরা আন্তর্জাতিক অভিবাসী দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন।

পরে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে প্রবাসী কর্মীদের ২১ জন মেধাবী সন্তানদের শিক্ষা বৃত্তি (এসএসসি) প্রদান করা হয়।

পাশাপাশি বরিশাল জেলায় ২ জন রেমিট্যান্স প্রদান কারিকে সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন- বরিশাল নগরের বাসিন্দা ও আমেরিকার প্রবাসী মেরি মৃধা ও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার বাসিন্দা ও সৌদি প্রবাসী আল আমিন গাজী।

এছাড়া সর্বোচ্চ রেমিট্যান্স আহরণকারী ব্যাংক হিসেব ইসলামী ব্যাংক বরিশাল শাখার পক্ষে ভাইস প্রেসিডেন্ট মোঃ নুরুজ্জামান সন্মাননা গ্রহন করেন।

সর্বশেষ