১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

ভোট ডাকাতির ৪ বছর পূর্তিতে বরিশালে কালো পতাকা মিছিল

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী: ৩০ ডিসেম্বর শুক্রবার সকাল ১১ টায় আওয়ামী লীগের নজিরবিহীন ভোট ডাকাতির ৪ বছরে গণসংহতি আন্দোলন বরিশাল নগরীতে বিক্ষোভ সমাবেশ করেছেন। বিক্ষোভ শেষে কালো পতাকা প্রদর্শন করে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটির আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলুর সভাপতিত্বে ও সদস্য সাকিবুল ইসলাম সাফিনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব আরিফুর রহমান মিরাজ, জেলা কমিটির সদস্য নজরুল ইসলাম খান প্রমুখ।

এসময় নেতৃবৃন্দ বলেন, “২০১৮ সালে ২৯ ডিসেম্বর রাতে অভূতপূর্ব ফ্যাসিবাদী কায়দায় নিশী রাতে ভোট ডাকাতির নির্বাচনে জনগণের ভোটাধিকার হরন করার মাধ্যমে রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করে শেখ হাসিনার আওয়ামীলীগ সরকার। মুক্তিযুদ্ধের অঙ্গীকার ছিল সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের অঙ্গীকারকে ভূলুণ্ঠিত করে রাষ্ট্রের ৫০ বছরে এসে মুক্তিযুদ্ধের চেতনাধারী আওয়ামীলীগ এমন ফ্যাসিবাদ কায়েম করেছে। শান্তিপুর্ন ক্ষমতা হস্তান্তরের জন্য কোন পথ আরেক খোলা নেই। রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যাবহার করে কর্তৃতবাদী আওয়ামীলীগের অভূতপূর্ব ফ্যাসিবাদের বিপরীতে একমাত্র ঐক্যবদ্ধ জনগণের শক্তিই পারে বাংলাদেশের গণতান্ত্রিক রূপান্তর ঘটিয়ে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে। দেশের সার্বভৌমত্ব অক্ষুণ্ণ রাখতে ও সকল নাগরীকের অধিকার প্রতিষ্ঠা করতে সকল গণতান্ত্রিক শক্তির ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই “।

নেতৃবৃন্দ আরো বলেন, “কার্যত ৩০ ডিসেম্বরের ভোট আওয়ামী লীগ ২৯ ডিসেম্বর রাতে সিল মেরে দেশের মানুষের অধিকার হরন করে সকলকে এক কাতারে দাঁড় করিয়েছেন। মানুষ আর গুম, খুন, অন্যায়, অবিচারের মহোৎসব দেখতে চায় না। দেশের মানুষ এখন একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন চায়। তাই অবিলম্বে বর্তমান অবৈধ সরকারকে পদত্যাগ করে অন্তর্বতীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে নতুবা গনঅভ্যুত্থানের মধ্যে দিয়ে জনগণ নতুন ইতিহাস তৈরি করবেন ও আওয়ামী লীগ ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবেন।”

সর্বশেষ