২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রং তুলির আচরে দৃষ্টিনন্দন শোভিত কাজিপুরের মডেল মসজিদটি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সেলিম শিকদার সিরাজগঞ্জঃ-
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে,গণপূর্ত বিভাগ সিরাজগঞ্জ তত্বাবধানে এবং ইসলামিক ফাউন্ডেশন বাস্তবায়নে আধুনিক দৃষ্টিনন্দন কারুকার্যে এবং রং-তুলির আঁচরে আরো দৃষ্টিনন্দন ও অপরুপ শোভায় শোভিত ও সৌন্দর্য মন্ডিত করে নির্মিত সিরাজগঞ্জের কাজিপুরে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রখানী নজর কেড়েছে
এলাকাবাসীর। নামাজ আদায়ে সন্তুষ্টি লাভ করছে মসজিদে আগত মুসুল্লিগন। মেসার্স জাহিদুল ইসলাম ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রোপ্রাইটর মোঃ বেলাল হোসেনের তত্বাবধানে আধুনিকতার ছোঁয়ায় দৃষ্টিনন্দন কারুকার্যে ও অপরুপ শোভায় শোভিত এবং সৌন্দর্য মন্ডিত করে কাজিপুর উপজেলার মেঘাই বাজারে এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে। এই মডেল মসজিদের নির্মাণ স্থাপত্য আরো সুন্দর আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন করনের লক্ষে ইমারত নির্মাণ কাজ শেষে প্রতিষ্ঠানের রং কাজে নিয়োজিত জেলা রং মিস্ত্রি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ রবিউল আলম রবির দিকনির্দেশনায় তার সহযোগী শ্রমিকদের নিপুন হাতে রং-তুলির আঁচরে মসজিদের সৌন্দর্য বৃদ্ধি করন দৃষ্টিনন্দন ও অপরুপ শোভায় শোভিত এবং মনোমুগ্ধকর করে গোড়ে তোলা হয়েছে।

গত (১৬ জানুয়ারি) সোমবার গণভবন থেকে ভার্চ্যুয়ালি ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সারাদেশে মোট ৫০ টি মসজিদের ন্যায় এ মডেল মসজিদের শুভউদ্বোধন করেন।

এ উপলক্ষে স্থানীয়ভাবে উপজেলার মেঘাই বাজারে নবনির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে শুভউদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-১কাজিপুর আসনের জাতীয় সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, বিশিষ্ট শিল্পপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসাইন।
সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডঃ কে এম হোসেন আলী হাসান, কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব রেফাজ উদ্দিন, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, গণপূর্ত বিভাগ সিরাজগঞ্জ নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ জাহিদ হাসান,শেখ মোঃ সাখাওয়াত হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় ওলামায়ে কেরামগণ উপস্থিত ছিলেন। কাজিপুর মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নবনিযুক্ত পেশ ইমাম হাফেজ আব্দুল গাফফার অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন। দৃষ্টি নন্দন ও অপরুপ সৌন্দর্য মন্ডিত করে নির্মিত এ মডেল মসজিদের নিয়মিত নামাজ আদায় করে স্থানীয় জনসাধারণ সন্তোষ্টি লাভ করছে বলে জানাগেছে।

সর্বশেষ