২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নারী শিক্ষা প্রসারে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : আমু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি :: আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর অন্যতম সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। নারী শিক্ষার প্রসার ও শিক্ষার হার শতভাগ করার জন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

শুক্রবার (৩মার্চ) বিকেলে ঝালকাঠির নলছিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজের নতুন একাডেমিক ভবনের উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিান এসব কথা বলেন।

তিনি আরও বলেন, পাকিস্তান আমলে সারাদেশে মাত্র তিনটি বিশ্ববিদ্যালয় ছিল। তারা আর বিশ্ববিদ্যালয় বাড়ায়নি। কারণ তারা আমাদের শিক্ষায় পিছিয়ে রাখতে চেয়েছিল। আজকে আমরা সব ক্ষেত্রে তাদের থেকে এগিয়ে যাচ্ছি। শেখ হাসিনা নারী শিক্ষায় অগ্রাধিকার দিয়েছেন, আপনারা খেয়াল করে থাকবেন বিভিন্ন প্রতিষ্ঠানে আগের চেয়ে নারী কর্মকর্তার হার অনেক বেশি এবং তারা বেশ দক্ষতার সঙ্গে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করে যাচ্ছেন।

এরপর ২ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত চারতলা বিশিষ্ট নলছিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজের নতুন একাডেমিক ভবনের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নলছিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মোহাম্মদ শাহআলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরুণ কর্মকার, নলছিটি উপজেলা চেয়ারম্যান মো.সিদ্দিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জান্নাত আরা নাহিদ ও পৌর মেয়র ওয়াহেদ খান ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নলছিটি গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক জলিলুর রহমান আকন্দ।

সঞ্চালনায় ছিলেন ওই স্কুলের সিনিয়র শিক্ষক মিলন কান্তি দাস ও শামিম মল্লিক।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

সর্বশেষ