২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গুলিস্তানে ভবনে বিস্ফোরণে নিহত বেড়ে ১৮, আহত শতাধিক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আব্দুল্লাহ আল মামুন: রাজধানীর গুলিস্তান বিআরটিসি কাউন্টার এর দক্ষিণ পাশে ৫ তলা ভবন এবং তার পাশের ৭ তলা একটি সেনেটারি মার্কেটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহত বেড়ে এ পর্যন্ত ১৮ জন এ দাঁড়িয়েছে। জীবিত অবস্থায় ২০ জনকে উদ্ধার করা হয়েছে। আহত হয়ে ঢাকা মেডিকেলে ৪৮জন ভর্তি হয়েছে। তবে নিহতদের নাম-পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (৭ মার্চ) ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার ও ঢাকা মেডিকেল সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে বিস্ফোরণের ঘটনাস্থলে ঢাকা মহানগর পুলিশ, র‍্যাব, সিটিটিসি, এটিউ’র বোম্ব ডিস্পজাল ইউনিট কাজ করছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের ৫ তলা ভবনের নিচতলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের সংখ্যা বাড়ছে। এবং শতাধিক মানুষ আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, গুলিস্তান বিআরটিসি কাউন্টার এর দক্ষিণ পাশে ৫ তলা ভবনের নিচ তলায় সেনিটারি দোকান, বাকি ফ্লোরগুলো ব্র্যাক ব্যাংকের অফিস এবং তার পাশের ৭ তলা একটি সেনেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা শাহজাহান শিকদার আরও বলেন, কোনো ভবনই ধসে পড়েনি। তবে যেই ভবনটি থেকে মূল ঘটনার সূএপাত, সেই ভবনটিতে ফাটল ধরায় আপাতত নিরাপত্তার সার্থে উদ্ধার অভিযান বন্ধ রাখা হয়েছে। বিশেষজ্ঞদের মতামত নিয়ে আবার উদ্ধার অভিযান শুরু হবে।
এখন পর্যন্ত ১৮ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিট কাজ করছে। এর সাথে ৫টি এম্বুলেন্স ।

সর্বশেষ