১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

উপ-নির্বাচনে মির্জাগঞ্জে নৌকার বিদ্রোহী প্রার্থী বিজয়ী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

মোঃগোলাম সরোয়ার মনজু: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ৫নং কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সেলিম মিয়া ২৬৮৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছে।

তাঁর নিকটতম স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন ( আনারস ) ২২৬৪ ভোট পেয়েছেন। আওয়ামী লীগের মনোনীত জাহাঙ্গীর আলম ( নৌকা ) ১৫১০ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।

সেলিম মিয়া ওই ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কার হওয়া সাধারণ সম্পাদক। নৌকার বিদ্রোহী প্রার্থী হওয়ায় ইতোমধ্যে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ( ২৫ মে ) সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল ৪ টা পর্যন্ত। ৯ টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হয়।

ভোটাররা সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে তাদের ভোট প্রদান করেন। সহিংসতা ছাড়াই শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরে ভোটাররা সন্তোষ প্রকাশ করেন। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায়, র‍্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা ছিলেন সতর্ক অবস্থানে। এছাড়াও সহিংসতা রোধে মাঠে ছিলো, ৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত।

আজ সন্ধ্যায় মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোস্তফা কামাল। তিনি বলেন, কাকড়াবুনিয়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৫,৫২৯। ভোট কাস্ট হয়েছে ৫৪ শতাংশ। সেলিম মিয়া ( ঘোড়া প্রতীক) ২৬৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তাঁর নিকটতম প্রার্থী কামাল হোসেন ( আনারস প্রতীক) ২২৬৪ ভোট পেয়েছে। মো. জাহাঙ্গীর আলম ( নৌকা প্রতীক) ১৫১০ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন।

গত ২১ ফেব্রুয়ারী ২০২৩ ইং ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহাবুব আলম স্বপনের মৃত্যুতে পদটি শূণ্য হওয়ায় এই উপ-নির্বাচনটি অনুষ্ঠিত হয়।

সর্বশেষ