২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
মঠবাড়িয়ায় সনদ বাতিল হলেও থামেনি দলিল লেখা পাথরঘাটায় অগ্নিকাণ্ডে ৪টি দোকান পু*ড়ে ছাই আমতলীতে নেশাদ্রব্য মেশানো খাবার খেয়ে একই পরিবারের ৫ সদস্য অসুস্থ কলাপাড়ায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন মাদারীপুরে মশলার বাজারে আগুন, দাম নিয়ন্ত্রনের বাইরে থাকায় ক্ষুব্ধ ক্রেতারা বানারীপাড়ায় চলমান ফেরিতে উঠতে গিয়ে মোটরসাইকেল নদীতে, রক্ষা পেল আরোহী দুর্নীতি রুখি --- লায়ন মোঃ গনি মিয়া বাবুল কাউখালীতে আবহাওয়া অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন বানারীপাড়ায় চলমান ফেরিতে উঠতে গিয়ে মোটরসাইকেল নদীতে, অল্পের জন্য রক্ষা আরোহীর চন্দ্রমোহনে সামাজিক বনায়নের গাছ কেটে বিক্রি করলেন প্রভাবশালীরা

শান্তি প্রতিষ্ঠা করতে ধর্মীয় বিধি-বিধান মেনে চলা উচিত : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সমাজে শান্তি প্রতিষ্ঠা করতে ধর্মীয় বিধি-বিধান মেনে চলা উচিত। তিনি সকলকে ধর্মীয় নিয়মাবলি মেনে মানবকল্যাণে কাজ করার আহ্বান জানান। তিনি আরো বলেন, আল্লাহর সৃষ্ট জগতের কল্যাণে কাজ করার মাধ্যমেই আল্লাহর সন্তুষ্টি লাভ করা সম্ভব। নিজের আত্মশুদ্ধির জন্য সুফিবাদ খুবই গুরুত্বপূর্ণ বিষয়। ইবাদত করার পাশাপাশি আত্মার পরিশুদ্ধির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি লাভ করা অতি সহজ। ইসলাম শান্তির ধর্ম, ইসলামে সন্ত্রাসবাদ, জঙ্গীবাদের কোন স্থান নাই। শান্তি প্রতিষ্ঠা করতে ইসলামের অনুসারীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি পবিত্র কোরআন ও সুন্নাহর আলোকে প্রত্যেক মুসলমানদেরকে জীবন-যাপন করার আহ্বান জানান। অন্যান্য ধর্মাবলিদেরও নিজ নিজ ধর্ম যথাযথভাবে পালন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ধর্মীয় মূল্যবোধ চর্চা ও পালনের মাধ্যমে জীবন সুখী ও কল্যাণময় করা সম্ভব। তিনি আরো বলেন, আল্লাহ ও তার রাসুল মুহাম্মদ (সাঃ) এবং রাসুলের পরিবার বর্গের প্রতি প্রত্যেককের নিজ প্রাণের চেয়ে অধিক ভালোবাসা থাকা প্রয়োজন।

সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র ঈদে গাদিরে খুম উদযাপন উপলক্ষে ৭ জুলাই শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে আয়োজিত জাতীয় সেমিনার ও সুফিধারা উৎসব ২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল। তিনি তার বক্তব্যে বলেন, ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। নবী মুহাম্মদ (সাঃ)-কে সারাবিশ্বের রাহমাতাল্লিল আলামিন হিসেবে আল্লাহ তায়ালা প্রেরণ করেন। তিনি শুধু মুসলমানের নবী না, বরং হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টানসহ সারা জাহানের রহমত হিসেবে তাকে প্রেরণ করা হয়। তিনি বলেন, প্রত্যেকের জীবনকে সুখী, সমৃদ্ধ, আনন্দময় ও শান্তিময় করার জন্যে ধর্মীয় বিধি-বিধান মেনে চলা উচিত। সমাজে বা দেশেধর্মীয় মূল্যবোধ চর্চা ও পালনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব। তিনি প্রত্যেককে নবী মুহাম্মদ (সাঃ) ও আহলে বাইয়্যাতের প্রতি প্রত্যেকের নিজের জীবনের চেয়ে বেশি মহব্বত ও ভালোবাসা থাকতে হবে। তিনি সকলকে ধর্মীয় নির্দেশনাসহ মেনে জীবন-যাপন করার আহ্বান জানান।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক গভর্ণর আল্লামা খন্দকার গোলাম মওলা নকশেবন্দী।
সুফিবাদ সার্বজনীন ফাউন্ডেশন বাংলাদেশের সভাপতি শাহ্ সুফি আল্লাম তৌহিদুল ইসলাম চিশতী নিজামী এর সভাপতিত্বে এবং মহাসচিব আনিসুর রহমান জাফরী এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও বুদ্ধিজীবীগণ বক্তব্য রাখেন। আলোচনা শেষে আহলে বাইয়্যাতের শান্তি ও মঙ্গল কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন দরবার শরীফের পীর ও সুফি সাধক, আহলে বাইয়্যাতের প্রেমিকগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ