২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
কলাপাড়ায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন মাদারীপুরে মশলার বাজারে আগুন, দাম নিয়ন্ত্রনের বাইরে থাকায় ক্ষুব্ধ ক্রেতারা বানারীপাড়ায় চলমান ফেরিতে উঠতে গিয়ে মোটরসাইকেল নদীতে, রক্ষা পেল আরোহী দুর্নীতি রুখি --- লায়ন মোঃ গনি মিয়া বাবুল কাউখালীতে আবহাওয়া অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন বানারীপাড়ায় চলমান ফেরিতে উঠতে গিয়ে মোটরসাইকেল নদীতে, অল্পের জন্য রক্ষা আরোহীর চন্দ্রমোহনে সামাজিক বনায়নের গাছ কেটে বিক্রি করলেন প্রভাবশালীরা পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যতিক্রমী আয়োজনে মুগ্ধ বরিশালবাসী বরিশাল মহানগর ছাত্রদলের সহ-সভাপতি তরিকের অব্যাহতি প্রত্যাহার কাঁঠালিয়ায় সাপের কামড়ে ব্যবসায়ীর মৃ*ত্যু

কুরআনকে যারা অবমাননা করেছে তারা মানব ইতিহাসে সবচেয়ে ঘৃনিত: জামায়াত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

স্টাফ রিপোর্টার: সুইডেনের রাজধানী ষ্টকহোম কেন্দ্রীয় জামে মসজিদের সামনে পবিত্র কুরআন পোড়ানোর প্রতিবাদে বরিশাল মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বাদ জুম্মা বরিশাল কেন্দ্রীয় কসাই মসজিদের সামনে থেকে এ বিক্ষিাভ মিছিল শুরু হয়। মিছিলে নেতৃত্বদেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বরিশাল মহানগর জামায়াতের আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাঃ বাবর, মহাগর জামায়াতের সেক্রেটারী মোঃ মতিউর রহমান, সহকারী সেক্রেটারী মোঃ মিজানুর রহমান, বরিশাল জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী মোঃ আজিজুর রহমান ওয়ালিদ এবং ইসলামী ছাত্র শিবির বরিশাল মহানগর সভাপতি মোঃ বায়জিদ বোস্তামী। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বরিশাল নগর ভবনের সামনে এসে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।
বিক্ষোভ পরবর্তী সমাবেশে প্রধাণ অতিথির বক্তব্যে মহানগর জামায়াতের আমীর অধ্যক্ষ জহির উদ্দিন মুহাঃ বাবর বলন, মানব জাতির হেদায়েতের গ্রন্থ আল কুরআনকে যারা অবমাননা করেছে তারা মানব ইতিহাসের সবচেয়ে জঘন্ন ঘৃনিত মানুষ। মহাগ্রন্থ আল-কুরআন সমস্ত সৃষ্টির জন্য দিক নির্দেশনা এবং এর মধ্যে কোন সম্প্রদায় বা কারো সভ্যতাকে অসম্মান বা খাটো করে কোন বানী নাজিল হয়নি। বরং সমস্ত মানবকুলের শ্রেষ্ট এই গ্রন্থ মনবতার জন্য হেদায়েত গ্রন্থ হিসাবে মহান আল্লাহ আমাদের জন্য নাজিল করেছেন। তাই কুরআনের মর্যাদা রক্ষা করা সকলের জন্য কর্তব্য।
তিনি বলেন, বিশ^ মানবতার ইতিহাস এবং তাদের চলার পথ নির্দেশনা দেয়া হয়েছে এই মহাগ্রন্থ আল-কুরআনে। যারা এই আসমানি কিতাবকে অনুধাবন করতে পারেনাই কেবল তারাই না জেনে-বুঝে এর বিরোধীতা করছে। সম্প্রতি সুইডেনের রাজধানী ষ্টকহোম জামে মসজিদের সামনে কুরআন পোড়ানে হয়েছে যা একধরনের দৃষ্টতার শামিল। আমরা মুসলিম বিশ^ই নই বরং সারা দুনিয়ায় ধর্মে বিশ^াসী সকল মত ও পথের মানুষ এই জঘন্ন অপকর্মের প্রতিবাদ করছে। সারা পৃথিবীতে এই জঘন্নতম দৃষ্টতাপূর্ণ অপকর্মের প্রতিবাদ দেশে দেশে চলছে। আমরা বাংলাদেশের মানুষ তাদের সাথে ঐক্যমত পোষন করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি এসময় সরকারের প্রতি দাবী জানিয়ে বলেন, বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি অন্যতম মুসলিম প্রধান দেশ। এই দেশের মানুষের ইসলাম এবং ইসলামী জীবন-জিন্দেগী যাপনে কুআনের পূর্ণ অনুসরণ করে থকে। মুসলমানের অস্তিত্ব হচ্ছে মহাগ্রন্থ আল-কুরআন। আর সেই কুরআনকে অববমাননা এবং অপমান করায় এদেশের প্রতিটি ধর্মপ্রাণ মানুষ আঘাত প্রাপ্ত হয়েছে। সেজন্য বাংলাদেশের জাতীয় সংসদে এর বিরুদ্ধে নিন্দা প্রস্তাব এনে তা সর্বসম্মত ভাবে পাশ করে রাষ্ট্রিয় ভাবে এর প্রতিবাদ জানাতে হবে। তিনি এসময় বাংলাদেশে অবস্থি ডেনমার্কের রাষ্ট্রদুতকে ডেকে সেদেশের সরকারের প্রতি সতর্ক বার্তা পাঠানোসহ কুরআন পোড়ানোর সাথে জড়িতেদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহনের দাবী জানান।
তিনি এসময় প্রশাসনের প্রতি উদ্ধেশ্য করে বলেন, দীর্ঘ সাড়ে ১৩ বছর পরে জামায়াতে ইসলামী বরিশালে প্রশাসনের সগযোগীতায় তাদের অনুমতি পেয়ে কর্মসূচী করতে পেরেছে। আমরা বাংলাদেশে একটি গণতান্ত্রিক পরিবেশ চাই। যেখানে সকলের মৌলিক অধিকার রক্ষা হবে। সভা-সমাবেশের অধিকার সরকার খর্ব করে দীর্ঘ প্রায় ২যুগ আমাদেরকে জনগেনের কাছে আসতে দেয়া হয়নি। আমরা আজকে প্রশানের সহযোগীতাকে ্ইতবাচক বলে মনে রছি। আগামী দিনের সকল রাজনৈতিক কর্মসূচী পালনে প্রশান আমাদের সহযোগীতা করবে এটা আমাদের প্রত্যাশা। আমরা বরিশালের প্রশানের প্রতি আরো সন্তষ্ট থাকবো তারা যদি অন্যায় ও বে-আইনী ভাবে আমাদের হয়রানি না করে। তিনি এসময় বরিশালের প্রশাসনকে আজকের মিছিল ও সমাবেশে সহযোগীতার জন্য ধণ্যবাদ জানান।
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল মহানগর জামায়াতের সেক্রেটারী মোঃ মতিউর রহমান, বরিশাল জেলা জামায়াতের সহকারী সেক্রেটারী ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আজীজুর রহমান ওয়ালিদ ও ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কর্যকরি পরিষদ সদস্য ও বরিশাল মহানগর সভাপতি মোঃ বায়জিদ বোস্তামী প্রমূখ।

সর্বশেষ