১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

হাসপাতালে মুমূর্ষু রোগীর মৃত্যু ! স্বজনদের হামলায় ৮ চিকিৎসক আহত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক:  মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলা করেছে রোগীর স্বজনরা। হামলায় আট জন ইর্ন্টান চিকিৎসক ও ছয় জন মেডিকেল শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল (৪ সেপ্টেম্বর) রাত দেড়টায় এ ঘটনা ঘটে।
ফরিদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকরা জানান,
মধ্যরাতে একই সঙ্গে ৫ জন রোগী হাসপাতালে আসেন। তাদেরকে চিকিৎসা দেওয়ার জন্য ব্যবস্থা নেওয়া হচ্ছে, ঠিক এমন সময় নতুন করে আরেকজন রোগী আসেন। চিকিৎসকরা গুরুতর রোগী দেখছেন, তাই পরে আসা রোগীকে একটু অপেক্ষা করতে বলা হয়। এর দুই মিনিটের মধ্যে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসকের গলায় চাপ দিয়ে ধরেন ওই রোগীর স্বজন। পরবর্তীতে রিসিভ করতে গিয়ে দেখা যায়, রোগী মারা গেছেন।
তারা বলেন, এ রোগীকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে, আসলে আমাদের করার মতো তেমন কিছুই ছিলো না। ঘটনা শুনে সেখানে কয়েকজন ইন্টার্ন চিকিৎসক উপস্থিত হন।
তারা আরও জানান, রোগীর স্বজনরা সংঘবদ্ধভাবে ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের ওপর লাঠি-সোঠা ও ছুরি দিয়ে হামলা করে। এতে ৮ জন ইন্টার্নসহ ৫-৬ জন মেডিকেল শিক্ষার্থী গুরুতর জখম হয়।
এ হামলার প্রতিবাদের কর্মবিরতির ডাক দিয়েছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ (ইচিপ)। ইচিপ নেতারা বলছেন, মেডিকেল ক্যাম্পাসে পুলিশের স্থায়ী ক্যাম্প না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে। নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে হবে।
এদিকে ইন্টার্ন চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় তিন জনকে আটক করা হয়েছে। ইন্টার্নদের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। দুপুর দেড়টায় হসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে ইন্টার্ন চিকিৎসকদের বৈঠকের কথা রয়েছে।

সর্বশেষ