২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বরিশালে ‘হার্ট ফেইলিউর ম্যাজেনমেন্ট কন্ট্রোল’ বিষয়ক বইয়ের মোড়ক উন্মোচন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের ডাঃ এম সালেহ্ উদ্দিন’র রচয়িত হার্টের আধুনিক চিকিৎসা ব্যবস্থার ‘হার্ট ফেইলিউর ম্যাজেনমেন্ট কন্ট্রোল’ বিষয়ক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

আজ মঙ্গলবার বেলা ১১ টায় হাসপাতালের ৩য় তলায় মেডিসিন কনফারেন্স রুমে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চিকিৎসা অধ্যয়নবিষয়ক ‘হার্ট ফেইলিউর ম্যাজেনমেন্ট কন্ট্রোল’ গাইডলাইন বইয়ের প্রকাশকে স্বাগত জানিয়েছেন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ ফয়জুল বাশার বলেন, এ রকম প্রকাশনা হার্টের চিকিৎসা ক্ষেত্রে চিকিৎসকদের অনেক উপকারে আসবে। এই বইয়ে ‘হার্ট ফেইলিউর ম্যাজেনমেন্ট কন্ট্রোল’ বিষয়ক গাইডলাইন রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এইচ এম সাইফুল ইসলাম বলেন, বইটির রচয়িতা ডাঃ এম সালেহ্ উদ্দিন বইটিতে যে গাইডলাইন দিয়েছেন তাতে হার্টের চিকিৎসায় চিকিৎসকদের জ্ঞানের পরিধি আরও বাড়াতে সাহায্য করবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন শের-ই-বাংলা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ডাঃ জিএম নাজিমুল হক, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ গবিন্দ বনিক, অধ্যাপক ডাঃ আজিজুল হক, সহকারী অধ্যাপক ডাঃ এজেএম ইমরুল কায়েস, সাবেক অধ্যাপক ডাঃ মোঃ জাকির হোসেন প্রমুখ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শের-ই-বাংলা মেডিকেল কলেজের কার্ডিওলজি বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক ডাঃ সারাফাত নূরুল ইসলাম।

‘হার্ট ফেইলিউর ম্যাজেনমেন্ট কন্ট্রোল’ বিষয়ক বইয়ের রচয়িতা ক্লিনিক্যাল এন্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট সহকারী অধ্যাপক ডাঃ এম সালেহ্ উদ্দিন বলেন, আমার এ বইটি চিকিৎসক সমাজ ও সর্বস্তরের মানুষের উপকারে আসবে বলে আশা করছি। তিনি বলেন হার্টের রোগে আমাদের দেশে অনেক রোগী মারা যান। আধুনিক চিকিৎসা ব্যবস্থায় তাদের সঠিক চিকিৎসা সম্ভব। তাই আমার এই বইটিতে ‘হার্ট ফেইলিউর ম্যাজেনমেন্ট কন্ট্রোল’ বিষয়ক গাইর্ডলাইন দেয়া আছে। আশাকরি নবীন চিকিৎসকরা এই গাইর্ডলাইন অনুসারণ করলে তাদের জ্ঞানের পরিধি আরও বাড়াতে সাহায্য করবে। তিনি বইটি বেশি সংখ্যক চিকিৎসকদের কাছে পৌঁছাতে সকলের সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ