১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নলছিটিতে কৃষককে হত্যার চেষ্টার অভিযোগ ।।

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ।। জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে ঝালকাঠির নলছিটিতে মোঃ শহিদ হাওলাদার (৪৮) নামের এক কৃষককে কুপিয়ে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল বুধবার দুপুর সাড়ে ওই থানার ৭ নং ওয়ার্ড ভাউমহল গ্রামে ভুক্তভোগীর বাড়ির পাশে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ঐ এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এমন নৃশংস ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে ভুক্তভোগীর পরিবার।

 

বর্তমানে তিনি মুমূর্ষ অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পুরুষ সার্জারি ওয়ার্ড এ ভর্তি রয়েছে। 

এ বিষয়ে নলছিটি থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

আহতের স্বজন ও অভিযোগ সূত্রে জানা যায় , শহিদ হাওলাদারের পৈতৃক সূত্রে প্রাপ্ত জমি নিয়ে তার ভাই নুরুজ্জামান হাওলাদারের সাথে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। ঘটনার দিন নুরুজ্জামান হাওলাদার ভুক্তভোগী শহীদ হাওলাদারের জমিতে কলা গাছ রোপন করে । এ সময় এর প্রতিবাদ করলে পূর্বে জমি জমি জমা নিয়ে বিরোধের জের ধরে দেলোয়ার হাওলাদারের নির্দেশে নুরুজ্জামান হাওলাদার, আমান্তু বেগম , আনোয়ার সরদার সহ অজ্ঞাত ৫/৬ জন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে এ হামলা চালায়।

এ হামলায় তার শরীরে মারাত্মক জখম হয়।

পরে স্থানীয়রা আহতকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কর্তব্যরত চিকিৎসকরা শেবাচিমে প্রেরণ করে।

 

এ বিষয়ে মামলাদারের প্রস্তুতি চলছে বলেও আহতের স্বজনরা আরো জানান। 

সর্বশেষ