১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাকেরগঞ্জে মনোনয়ন দাখিল করছেন সর্ব মহলে গ্রহণযোগ্য ব্যক্তি শামসুল আলম চুন্নু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামিম হাওলাদার / মামুন-অর-রশিদ: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে প্রায় ডজন খানেক প্রার্থী হওয়ার সংবাদ পাওয়া গেছে। এর মধ্যে বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব শামসুল আলম চুন্নু, বর্তমান সাংসদ জাতীয় পার্টি মনোনীত নাসরিন জাহান রতনা এবং আওয়ামী লীগ মনোনীত আবদুল হাফিজ মল্লিক রয়েছেন মূল আলোচনায়। এছাড়াও গুরুত্বপূর্ণ এই আসনটিতে আরো প্রার্থী হচ্ছেন জাসদের মনোনীত মোহাম্মদ মোহসিন, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) মনোনীত মো. মোশারফ হোসেন, জাকের পার্টি মনোনীত হুমায়ুন কবির সিকদার, স্বতন্ত্র প্রার্থী সাবেক বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান খান আলতাফ হোসেন, মো. জাকির হোসেন খান সাগর, মো. নুর এ আলম সিকদার, মো. শাহরিয়ার মিঞা, রাজিব আহম্মেদ তালুকদার ও মো. শাহবাজ মিঞা। তবে প্রার্থী হওয়ার ঘোষণা দেওয়ার পর থেকে শামসুল আলম চুন্নুকে নিয়ে যেন চায়ের কাপে ঝড় উঠেছে।
ইতিমধ্যে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চুন্নু। মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে উপস্থিত হয়ে সচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন তিনি।
তিনি বলেন, ‘আমি মনে করি উপজেলা পর্যায়ে আমার জনপ্রিয়তা রয়েছে। তাই জাতীয় সংসদ নির্বাচনে আমার বিজয়ের বিষয়েও আমি আশাবাদী। আর তাই সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছি। আমি নিজেই ঢাকায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছি।’
প্রসঙ্গত, বাকেরগঞ্জ উপজেলার টানা তিনবারের উপজেলা চেয়ারম্যান শামসুল আলম চুন্নু। ইতোপূর্বে নিজ উপজেলায় শিক্ষার মানোন্নয়নের ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় বরিশাল বিভাগে শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হিসেবে সম্মাননাও পেয়েছেন তিনি।
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন শামসুল আলম চুন্নু। তবে এ আসনে দল থেকে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মেজর (অব.) হাফিজ মল্লিক।

সর্বশেষ