২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
দেশের বীমা খাতে দৃষ্টান্ত স্থাপন করছে এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স ২৯ মে সারাদিন লালমোহন উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে কাপ পিরিচ মার্কায় ভোট দিন আবারও বাড়ল স্বর্ণের দাম সৌদিতে ২৮৭৬০ বাংলাদেশি হজযাত্রী পৌঁছেছেন, দুইজনের মৃত্যু জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন সোমবার থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা মধ্যরাত থেকে সাগরে মাছ ধরা ৬৫ দিন বন্ধ বোরহানউদ্দিনে ভোটারদের টাকা দেওয়ার ছবি ভাইরাল, ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান উপজেলা নির্বাচন ঘিরে ভোলার উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন

কুয়াকাটায় জমকালো আয়োজনে চর বিজয়ের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হোসাইন আমির কুয়াকাটা ( পটুয়াখালী) প্রতিনিধি ঃ
কুয়াকাটা সমুদ্র সৈকতে গভীর সমুদ্রের মাঝখানে জেগে ওঠা পর্রযটন স্পষ্ট চর বিজয় এর ৬ষ্টতম বার্ষিকী জমকালো অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করা হয়েছে। ওই চরটি খুজে পাওয়া ১১ জনের গড়া কুয়াকাটা চর বিজয় সোসাইটির আয়োজনে মঙ্গলবার (৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে কেক কেটে ও ফানুস উড়িয়ে উৎসবের উদ্বোধন করা হয়। চর বিজয় সোসাইটির সভাপতি ও বঙ্গবন্ধুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব খলিলুর রহমান স্যারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের এসপি জনাব আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়াকাটা পৌরসভার মেয়র জনাব আনোয়ার হাওলাদার, কুয়াকাটা প্রেসক্লাব ও কুটুমের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, কুয়াকাটা টুরিস্ট পুলিশ রেজিওনের অফিসার ইনচার্জ জনাব হাসনাইন পারভেজ, কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি জনাব আনোয়ার হোসেন আনু,কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাজী সাঈদ,টোয়াকের সেক্রেটারি জেনারেল কে এম জহির খান,এসময় বক্তব্য রাখেন চর বিজয় উদ্যোক্তা ও ওই সংগঠনের সদস্য সচিব সাংবাদিক হোসাইন আমির, সদস্য মোসাম্মদ সীমা আক্তার। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জাকারিয়া জাহিদ এছাড়া আরো উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার বিভিন্ন সাংবাদিক বৃন্দ এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।কুয়াকাটা শিল্পীগোষ্ঠীর পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কুয়াকাটা থেকে পূর্বকোণ গঙ্গামতি দিয়ে প্রায় ১৭ কিলো দক্ষিণে অবস্থিত এ চরটি। চারদিকে শুধু পানি আর পানি মাঝখানে একটি এ নয়াবিরাম এই চর বিজয় অবস্থিত। যার আয়তন প্রায় ৫ হাজার একর। সমুদ্রে সৌন্দর্যের জৌলস বয়ে চলছে। লাল কাকড়া আর লক্ষ লক্ষ অতিথি পাখির বিচারণে আকাশ আর চর মিলে একাকার হয়ে থাকে। দুর থেকে প্রত্যেক ভ্রমন পিপাসুর নজর কাড়ে দ্বীপটি।

দৃষ্টি নন্দিত চর বিজয় ঘুরে দেখা গেছে- পর্যটন নগরী কুয়াকাটা গভীর সমুদ্রে দক্ষিণ পূর্ব কোণে ১৭ কিলো দক্ষিণে জেলেদের হাইরের চর নাম খ্যাত সন্ধান হয় যা তিন মাস জেগে থাকে আর নয় মাস ডুবে থাকে চরটি টুরিজমে এ্যাডভান্সার জন্য নতুনের সন্ধানে আমরা যাচ্ছি আগামী কাল এই শিরোনামে ফেসবুক পোস্ট দিয়ে সাংবাদিক হোসাইন আমিরের নেতৃত্বে ১১ জনে মিলি ট্যুরিস্ট বোট নিয়ে সুন্দর এই চরটি খুঁজে পান বিজয়ে মাসকে কেন্দ্র করে ওই ট্যুর প্রেমিকরা পর্যটকদের কাছে আকৃষ্ট করার জন্য ওই চরে নাম রাখা হয় চর বিজয় । যার সাথে মিশে আছে অতিথি পাখীর সমারোহ এবং চরটি জুড়ে রয়েছে লাল কাকড়ার বিচারণ। যেন প্রকৃতি নিপুন হাতে আবিস্কার করেছে চরটি। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সারা মিলছে। মাত্র দেড় ঘন্টায় পৌছনো গভীর সমুদ্রের এরকম চর জেগে উঠায় কুয়াকাটায় আর একটি দর্শনীয় স্পটের মাত্রা যোগ হলো বলে মন্তব্য করছেন সেখানে যাওয়া ট্যুর অপারেটরা। ১১ জন টিমের সাথে ছিলেন ওইদিন
কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক প্রধান শিক্ষক খলিলুর রহমান, সহকারী শিক্ষক মাও মাঈনুল ইসলাম মান্নান, কুয়াকাটা টুরিস্ট বুট মালিক সমিতির সভাপতি জনি আলমগীর, ফোটো সাংবাদিক আরিফুর রহমান, বাউল রেজাউল করিম শাহ, ঢাকা থেকে আসা পর্যটক সিমা,আক্তার,সাইদুর রহমান, ইতালি প্রবাসী মামুন সিকদার, বোট ড্রাইভার রানা ও জাহিদুল অনুষ্ঠানে সভাপতি শুভেচ্ছা বক্তব্যে বলেন, কুয়াকাটা গভীর সমুদ্রে যে চর বিজয় জেগে উঠেছে। আমি ঘুরতে এসে যা দেখলাম সৃষ্টির যে রহস্য রয়েছে তা এখানেই প্রমান। অজানা অচেনা লক্ষ লক্ষ পাখির কলরব আর লাল কাকড়ার বিচারণে আকড়ে আছে বিশাল এ চরটিতে। এসব দৃশ্য দেখে দেশী বিদেশী পর্যটকের আকৃষ্ট করবে। তাই এই চর বিজয়কে পর্যটনের আওতাভূক্ত করার জন্য সরকারের কাছে দাবি জানাই। এ ব্যাপারে কুয়াকাটা পৌর মেয়র আঃ বারেক মোল্লা বলেন, চরটির কথা শুনেছি অনেক সুন্দর আমিও কিছু দিনের মধ্যেই ঐ চর বিজয় পরির্দশনে যাব।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজওয়ানের এসপি জনাব আবুল কালাম আজাদ বলেন,আমরা দেশের বিভিন্ন স্থানে ট্যুর করছি। কিন্তু কুয়াকাটার সমুদ্রে মধ্যে এত সুন্দর একটি দৃশ্য দেখব কল্পনা করেনি। কিযে ভাল লাগছে তা ভাষায় প্রকাশ করতে পারছিনা। যেন এক অন্য ভুবন। চোখে না দেখলে বিশ্বাস হবে না আমাদের দেশে এরকম একটি চর জেগে উঠছে, এটি কুয়াকাটার জন্য আর্শিবাদ। এটাকে এখন শুধু সরকারি বেসরকারি ভাবে আমাদের ব্রাডিং করে বিশ্বের কছে পৌঁছে দিতে হবে। তা হইলে কুয়াকাটার পর্যটন শিল্পে বিকাশ ঘটবে বলে আমি বিশ্বাস করি।

সর্বশেষ