৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
চরফ্যাশন প্রেসক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠিত  বরিশালের জন্য নগদের ২০ লাখ টাকার পুরস্কার দৌলতখানে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ১৫ জেলের কারাদণ্ড বেতাগীতে ঠিকাদারের গাফিলতিতে শিক্ষার্থীদের ভোগান্তি বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক না ফেরার দেশে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজি নাসির উদ্দিন বাবুল স্মার্ট বাংলাদেশ গড়তে হলে, স্মার্ট নাগরিক তৈরি করতে হবে- চীফ হুইপ নূর-ই-আলম লিটন চৌধুরী নিরাপদ, স্বাস্থ্যসম্মত ও রপ্তানিযোগ্য শুটকি উৎপাদনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পবিপ্রবিতে ক্লাস-পরীক্ষা চালু করতে প্রশাসনের সাথে শিক্ষার্থীদের আলোচনা উজিরপুরে ৫ কেজি গাজা সহ ২ মাদক ব্যবসায়ী আটক।

জমকালো উদ্বোধনীতে শুরু হলো ‘বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা’

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

কুয়াকাটা প্রতিনিধি : পর্যটন শিল্পক বিকশিত পর্যটন নগরী সাগরকন্যা কুয়াকাটায় শুরু হয়েছে দুইদিন ব্যাপী ‘বাংলাদেশ ফেস্টিভাল কুয়াকাটা’। এ উৎসব উপলক্ষে শুক্রবার দশটায় কুয়াকাটা পৌরসভার সামনে থেকে একটি বর্নাঢ্য রেলী বের করা হয়। রেলীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কুয়াকাটা সমুদ্র সৈকত এলাকায় এক সেমিনারে মিলিত হয়। এসময় ফিতা কেটে ও পায়রা উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন বানিজ্য মন্ত্রনালয়ের সচিব মানষ কান্তি ঘোষ ও বেসরকারী বিমান ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মোকাম্মেল হোসেন। এসময় বর্ণাঢ্য রেলিতে অংশ নেন কুয়াকাটা হোটেল মোটেল অনার্স অ্যাসোসিয়েশ, ট্যুর অপারেটর, কুটুম, ট্যুর গাইড টুরিস্ট বুট মালিক সমিতি ও পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী সহ পর্যটকরা অংশগ্রন করেন। দিনব্যাপী সৈকতে রাখাইনদের কালচারাল অনুষ্ঠান, পুতুল নাচ, বাউল গান, ফানুস উৎসব ও ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হবে।
সৈকতে শুভ উদ্বোধনের পরে একটি আবাসিক হোটেল তারুণ্যের সমাবেশ মিলিত হন। এসময় সামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব জনাব মোঃ মোকাম্মেল হোসেন সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্রী সচিব মাহবুব হোসেন,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এস এমই ফাউন্ডেশন শিল্প মন্ত্রণালয়ের চেয়ারপারসন অধ্যাপক ডক্টর মাসুদুর রহমান,
শওকত আলী বিভাগীয় কমিশনার বরিশাল, নুর মোহাম্মদ
কুতুবুল আলম জেলা প্রশাসক পটুয়াখালী, সাইদুল ইসলাম বিপিএম পিপিএম পুলিশ সুপার পটুয়াখালী,
সংগীতশিল্পী শুভ্রদেব, মিস সামিমা তুস্টি অভিনেত্রী,
মোকাম্মেল হোসেন সচিব বেসামরিক বিমান পরিবাহন ও পর্যটন মন্ত্রণালয়,
বাংলাদেশের সংস্কৃতি এবং ঐতিহ্যকে বিশ্ববাসির কাছে তুলে ধরতে মুজিব’স ক্যাম্পেইনের আওতায় প্রতি বিভাগে এ উৎসব করবে ট্যুরিজম বোর্ড এবং বেসরকারী বিমান ও পর্যটন মন্ত্রনালয়।

সর্বশেষ