৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মুলাদীতে জমি বিরোধের জেরে বৃদ্ধকে মারধর

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক : বরিশালের মুলাদীতে জমি জমার সংক্রান্ত বিরোধের জের ধরে মোঃ মোবারক আলী হাওলাদার(৫২) নামের এক বৃদ্ধ কে কুপিয়ে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষ সন্ত্রাসরা বলে অভিযোগ পাওয়া গেছে । 

গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৮ টায় নিজ হাওলাদার বাড়ির সামনে এ ঘটনা ঘটে । আহত বৃদ্ধ ওই থানার ৭ নং ওয়ার্ড চর কমিশনার গ্রামের বাসিন্দা মৃত ধলু হাওলাদারের ছেলে ।
বর্তমানে তিনি মুমূর্ষ অবস্থায় বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে । আহত সূত্রে জানা যায়,
মোবারক আলী হাওলাদার কয়েক বছর পূর্বে একই এলাকার বাসিন্দা জাবেদ আলীর ছেলে মন্নানের কাছে ১৭.৫ শতাংশ জমি বিক্রি করে । কিন্তু মন্নান চক্রান্ত করে সেখান থেকে ২৫ শতাংশ জমি রেকর্ড করিয়ে নেয় এবং জোরপূর্বক দখল করে । বিষয়টি নিয়ে একাধিকবার সালিশ মীমাংস হলেও মন্নান কোন কিছুর তোয়াক্কা না করে ওই জমি ভোগ দখল করার চেষ্টা করে ।
এ নিয়ে উভয়ের মাঝে দ্বন্দ্ব বিরাজমান ছিল। ঘটনা দিন পূর্ব পরিকল্পিতভাবে মন্নান, আলমগীর, রোমান, সুমন ,সালমা সহ অজ্ঞাত ৪/৫ জন সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে মোবারক আলীর উপরে হামলা চালায় । তার চিৎকার শুনে বোন ও স্ত্রী ছুটে আসলে তাদেরকে মারধর করে।
পরে স্থানীয়রা আহত কে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য শেবাচিমে পাঠানো হয় । বর্তমানে তিনি এ হাসপাতালের অর্থপেডিক্স ওয়ার্ডে চিকিৎসা রয়েছে। এ বিষয়ে মামলাদারের প্রস্তুত চলছে।

সর্বশেষ