কঠিন শাস্তি পেলেন শাহজাদ

কঠিন শাস্তি পেলেন শাহজাদ

অনলাইন ডেস্ক : অখেলোয়াড় সুলভ আচরণের কারণে একাধিকবার শাস্তি আগেও পেয়েছেন আফগানিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। তবে এবার আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) বড় ধরনের শাস্তিই দিলো তাকে।

অনির্দিষ্টকালের জন্য বোর্ডের সঙ্গে শাহজাদের কেন্দ্রীয় চুক্তি স্থগিত করা হয়েছে। বোর্ডের নিয়ম না মেনে, বিনা অনুমতিতেই দেশের বাইরে ভ্রমণ করতে যাওয়ায় এ শাস্তি পেলেন শাহজাদকে। শনিবার আনুষ্ঠানিক এক বিজ্ঞপ্তিতে এ শাস্তির খবর জানিয়েছে এসিবি।

বিজ্ঞপ্তিতে বোর্ডের পক্ষ থেকে লেখা হয়েছে, ‘এর আগেও অনেকবার বোর্ডের কোড অব কন্ডাক্ট অমান্য করেছে শাহজাদ। ওয়ানডে বিশ্বকাপের সময় দলের শৃঙ্খলা ভঙ্গ করায় তাকে ডিসিপ্লিনারি কমিটিতে ডাকা হয়। কিন্তু গত মাসের ২০ এবং ২৫ তারিখ তাকে উপস্থিত থাকতে বলার পরেও আসেনি।’

এর আগে ইনজুরির কারণ দেখিয়ে বিশ্বকাপের মাঝপথে দেশে ফেরত পাঠানো হয় শাহজাদকে। সে সময়, বোর্ডের সিদ্ধান্তের প্রতিবাদ করে তিনি বলেন, ‘আমি জানি না ঠিক কী কারণে আমাকে আনফিট বলা হলো। বোর্ডের কতিপয় ব্যক্তি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। দলের কোচ ফিল সিমন্সও জানতেন না যে আমাকে বাদ দেয়া হচ্ছে। এটা অবশ্যই আমার জন্য হৃদয় বিদারক।’

বোর্ডও তাদের ব্যাখ্যায় সে সময়ে বলে, ‘সে (শাহজাদ) যা বলেছে তা পুরোপুরি ভুল। আইসিসির কাছে আমরা যথাযথ মেডিকেল রিপোর্ট দেয়ার পরই পরিবর্তিত খেলোয়াড় ডেকেছি। আমি বুঝতে পারছি যে দল থেকে বাদ পড়ায় মন খারাপ হয়েছে তার। কিন্তু আনফিট কাউকে তো আর বিশ্বকাপে নেয়া যায় না। তাই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

120 total views, 3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.







© All rights reserved © 2017 Barisal Bani