ভারতের আরএসএসকে নাৎসির সঙ্গে তুলনা করলেন ইমরান খান

ভারতের আরএসএসকে নাৎসির সঙ্গে তুলনা করলেন ইমরান খান

কাশ্মীর ইস্যুতে উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তান সম্পর্ক। একে অপরকে তীব্র বাক্যবানে বিদ্ধ করতে ব্যস্ত দুই দেশের নেতারা। এমনকি কাশ্মীর ইস্যুতে গোটা বিশ্বও সরব হয়ে উঠেছে।

এদিকে ভারতের সঙ্গে সবরকম সম্পর্ক চুকিয়ে দেয়ার ক্ষেত্রে বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এবার তিনি চরম আক্রমণ করলেন ভারতের একটি দক্ষিণপন্থী হিন্দু জাতীয়তাবাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘকে (আরএসএস)।

আরএসএসকে হিটলারের নাৎসি বাহিনীর সঙ্গে তুলনা করেছেন ইমরান খান। কাশ্মীর সম্পর্কে টুইট করতে গিয়ে ইমরান খান লিখেছেন, নাৎসির আদর্শেই আরএসএস অনুপ্রাণিত। সেই আদর্শ মেনেই ভারত অধিকৃত কাশ্মীরে চলছে কারফিউ ও বর্বরতা। এর পরে সেখানে গণহত্যা হবে বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

এর পরই বিশ্ব নেতাদের দিকেও প্রশ্ন তুলেছেন পাক প্রধানমন্ত্রী। এ বিষয়ে টুইট করতে গিয়ে ইমরান খান লিখেছেন, গোটা বিশ্ব কি এবারও চুপ করে দেখবে, ঠিক যেভাবে জার্মানে হিটলারকে চুপ করে দেখা হয়েছিল?

গত ৫ আগস্ট ভারতের কেন্দ্রীয় সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদা (ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ) বাতিল করে দিয়েছে। একই সঙ্গে জম্মু-কাশ্মীরকে ভেঙে দুটি অঞ্চল কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করা হয়েছে।

কাশ্মীরী সংগঠনগুলো বলেছে, জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের অর্থ হলো সেখানকার অধিবাসীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা। জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। এরপরও সেখানে বিক্ষোভ হয়েছে বলে খবর পাওয়া গেছে।

78 total views, 3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.







© All rights reserved © 2017 Barisal Bani