লামচরীতে সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

লামচরীতে সড়কের বেহাল দশা, জনদুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার ॥
বরিশাল সদর উপজেলার চরবাড়ীয়া ইউনিয়নের লামচরীরবাসীর শহরে যাতায়াতের একমাত্র রাস্তাটি চলা-চলের অনুপযোগী হয়ে পড়ছে । সামান্য বৃষ্টি বা জোয়ারের পানিতে সৃষ্টি হয় জলাবদ্ধতা। গত কয়েকদিনে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় অধিকাংশ সময়ই রাস্তাটির প্রায় ১ কিলোমিটার থাকে পানির নিচে। ফলে রাস্তা দিয়ে যাতায়াতকারীদের র্দূভোগ কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে স্কুল-কলেজ পড়–য়ারা পড়েছেন সব চেয়ে বেশী র্দুভোগে । অলিখিত ভাবেই বন্ধ হয়ে আছে তাদের স্কুল-কলেজে যাতায়াত ব্যবস্থা।
গতকাল বুধবার সরজমিনে দেখা যায় রাস্তা থেকে প্রায় ৪ ফুট উচুতে পানি। বরিশাল শহরে দিকে যাতায়াতকারীদের অনেকেই পানিতে ভিজে পার হচ্ছেন রাস্তা । কেউ আবার ফিরে যাচ্ছেন বাড়িতে । শিক্ষার্থীদের স্কুল-কলেজের উদ্দেশ্যে বাড়ি থেকে যাত্রা করলেও যেতে পারছেন না তাদের গন্তব্যে । বাধ্য হয়ে ফিরে যেতে হচ্ছে বাড়ি।
এ এলাকার শিক্ষার্থী আফরি জাহান জানান, গত কয়েকদিন ধরেই রাস্তাটি ডুবে আছে । তারা যেতে পারছেন না স্কুলে । আজ স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়েছিলেন। কিন্তু যেতে পারেননি আবার ফিরে যাচ্ছেন বাড়িতে। কর্মের জন্য শহরে যাতায়াতকারি লামচরী এলাকার বাসিন্দা মাহবুব বলেন, আমদের লামচরীবাসীদের দেখার কেউ নেই । পানিতে ভিজে রাস্তা পাড় হতে হচ্ছে।
উল্লেখ্য এ এলাকার কদমতলা, পোটকার চর, উত্তর লামচরী, দক্ষিন লামচরীসহ পাঁচটি গ্রামে অন্তত ৭ যায়গায় রাস্তা বিচ্ছিন্ন হয়ে আছে।
এবিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসেন জানান , গত মঙ্গলবার আমি ইউনিয়ন চেয়াম্যানকে সাথে নিয়ে লামচরীর বিভিন্ন রাস্তা পরিদর্শন করেছি । যে রাস্তা সংস্কার না করলেই নয় সেই রাস্তা গুলো এই অর্থ বছরে আগে করার নির্দেশ দিয়েছি। যাতে শিক্ষার্থীদের সমস্যা না হয়। এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য চেয়ারম্যানকে বলেছি।

495 total views, 3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.







© All rights reserved © 2017 Barisal Bani