সাংস্কৃতিক পরিষদের এ্যাওয়ার্ড পেলেন সংগীত প্রযোজক খায়রুল বশার

সাংস্কৃতিক পরিষদের এ্যাওয়ার্ড পেলেন সংগীত প্রযোজক খায়রুল বশার

গৌরনদী প্রতিনিধি : দেশের সংগীতাঙ্গন, সংস্কৃতি চর্চা ও বিকাশে বিশেষ অবদানের জন্য বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের গুণীজন সম্মাননা এ্যাওয়ার্ড-২০১৯ পেয়েছেন বিশিষ্ট সংগীত প্রযোজন মোঃ খায়রুল বশার।

বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের (বাসাপ) আয়োজনে সোমবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলা কেন্দ্রে আলোচনাসভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে সংগীত প্রযোজক হিসেবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের যুগ্ম সম্পাদক খায়রুল বশারের হাতে গুণীজনদের সম্মাননা এ্যাওয়ার্ড তুলে দিয়েছেন অনুষ্ঠানের অতিথিরা।

অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু। অনুষ্ঠানের উদ্বোধণ করেন বঙ্গবন্ধু স্যাটেলাইটের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল।

অনুষ্ঠানে জুরি বোর্ডের সদস্যরা বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরামের যুগ্ম সম্পাদক খায়রুল বশারসহ দেশের সাংস্কৃতি অঙ্গনে প্রথিতযশা ১২জন বিশিষ্ট গুনীজনকে দেশের সাংস্কৃতিক অঙ্গনে সরব কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় বিশেষ সম্মাননা পুরস্কার (এ্যাওয়ার্ড) প্রদান করেন। এসময় চিত্র নায়িকা নতুনসহ সাংস্কৃতিক অঙ্গনের অসংখ্য শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

খায়রুল বশার বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও বঙ্গবন্ধুর ভাগ্নে মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ’র একান্ত সচিব হিসেবে কর্মরত রয়েছেন। ইতোমধ্যে তার প্রযোজনায় বের হয়েছে-‘যতে হবে জন্মের বেশে, পাখি উড়ে যায়, আমার গানের কলি-১ ও ২ নামের চারটি গানের সিডি।

গানের এ্যালবামগুলোতে কন্ঠ দিয়েছেন দেশের খ্যাতনামা শিল্পী মমতাজ বেগম, এ্যান্ডু কিশোর, সুবির নন্দী, আব্দুল জব্বার, বারী সিদ্দিকী, ফেরদৌস আরা, চন্দনা মজুমদার, এসডি রুবেল, সোনিয়া, শাহনাজ, নোলক বাবু, হিমাদ্রী বিশ্বাস, রোজ বাবু, নাসির খান, মধু ছিনথিয়া ও অর্চণা মালাকার। ছাত্র জীবনে খায়রুল বশার বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহন করেন।

81 total views, 3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.







© All rights reserved © 2017 Barisal Bani