মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০১:২৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিশ্বকাপ বিজয়ী তৌহিদ হৃদয়কে গণসংবর্ধনা অস্তিত্ব সংকটে বাকেরগঞ্জের ঐতিহ্যবাহী ’শ্রীমন্ত নদী’ আশি পেরিয়েও আনিসুজ্জামানের কর্মব্যস্ত জীবন বরিশালে টক অব দ্যা টাউন ‘নানক-জাহিদ বৈঠক’ বরিশাল রিপোর্টার্স ইউনিটির দুই দশক পূর্তি উৎসব কাল নানক-জাহিদ বৈঠকঃ বরিশাল আ’লীগে তোলপাড় ! বরিশালে হাওয়ায় দুলছে আমের সোনালী মুকুল: বাম্পার ফলনের আশা পিরোজপুরের শিক্ষিকাকে শ্লীলতাহানীর চেষ্টায় যুবকের কারাদন্ড বরগুনায় চীনফেরত শিক্ষার্থী জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি পিরোজপুরের ভান্ডারিয়ায় ৩দিন ব্যাপী ওয়াজ মাহফিল মাদারীপুরে এসএসসি পরীক্ষার্থীর মাথা রক্তাক্ত করলেন শিক্ষক উজিরপুরে মাদ্রাসার দাতা সদস্যকে কুপিয়ে জখম নলছিটিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু উজিরপুরে বিএনপির অস্থায়ী কার্যালয়ে আগুন নলছিটিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু মৃত্যুর কাছে হেরে গেলেন সাংবাদিক আতিকের পিতা পিরোজপুরে ভূয়া পাসপোর্ট করতে এসে এক রোহিঙ্গা যুবক আটক ভাণ্ডারিয়ায় পাসপোর্ট করাতে এসে রোহিঙ্গা নাগরিক আটক আগৈলঝাড়ায় অপহৃতা স্কুল ছাত্রী উদ্ধার, অপহরনকারী গ্রেফতার গৌরনদীতে স্কুল বন্ধ রেখে বনভোজনে হিরিক
ঝালকাঠিতে পুলিশী হয়রানি থেকে বাঁচতে প্রতিবন্ধী নারীর সংবাদ সম্মেলন

ঝালকাঠিতে পুলিশী হয়রানি থেকে বাঁচতে প্রতিবন্ধী নারীর সংবাদ সম্মেলন

অনলাইন ডেস্ক : ঝালকাঠির রাজাপুরের উত্তর পুটিয়াখালি গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষ ও পুলিশী হয়রানির শিকারের হাত থেকে বাঁচতে মাও. আব্দুল হকের স্ত্রী শারীরিক বৃদ্ধ প্রতিবন্ধী মারিয়া বেগম তার পরিবারের সদস্যদের নিয়ে সংবাদ সম্মেলন করেছেন।

বুধবার বিকেলে রাজাপুর সাংবাদিক ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ করে জানান, ক্রয়কৃত জমি দখলে নেয়াকে কেন্দ্র করে ওই গ্রামের মৃত আজাহার আলীর স্ত্রী লালমতি বেগম, ছেলে আনোয়ার হোসেন, আলতাফ হোসেন, সাকিব হোসেন, আনোয়ারের স্ত্রী পাখি বেগম ও মৃত ইউসুফ আলী কারিকরের ছেলে ইউনুচ ও চাঁন মিয়া কারিকর, মৃত হাতেম তালুকদারের ছেলে কালাম হোসেন, মোকছেদ আলীর ছেলে কামাল চৌকিদার মিলে গেল বছরের ২৪ অক্টোবর সকালে মারিয়া বেগমের ঘরে হামলা, মারধর ও প্রায় ৮ লাখ টাকার মালপত্র লুটে নেয়।

এ ঘটনায় অভিযোগ দিলেও পুলিশ তা আমলে না নিয়ে প্রতিপক্ষ আনোয়ারের স্ত্রী পাখি বেগম মিথ্যা জমি দখলের অভিযোগ দিলে এসআই ফিরোজসহ দুই পুলিশ সদস্য তদন্তে এলে দুই পক্ষের বাকবিতন্ডার এক পর্যায় দুই পুলিশ আহত হয়।

এ ঘটনার পর পুলিশ উল্টো তাদের বিরুদ্ধে মামলা রেকর্ড করে এবং প্রতিবন্ধী মারিয়া বেগম ও তার এক মেয়েকে গ্রেফতার করে। এ ঘটনার পর পুলিশ ও প্রতিপক্ষরা নানাভাবে হয়রানি ও হুমকি দিয়ে আসছে।

তাদের ভয়ে স্থানীয় পুটিয়াখালি বাজারেও বের হতে পারছেন না ওই পরিবারের সদস্যরা এবং কৃষি ব্যাংকের একটি মামলা থেকে জামিন নিয়ে ২৬ জুন রাজাপুর থানায় রি-কল জমা দেয়া হয় এবং বিষয়টি পুলিশকে বলার পরেও ওই মামলায় ৯ সেপ্টেম্বর রাতে বৃদ্ধ আব্দুল হককে গ্রেফতার করে থানায় নিয়ে এলে স্বজনরা রি-কলের কপি থানায় দেখালে ওসি তাকে ছেড়ে নেয়।

এভাবে প্রতিপক্ষদের ইন্দনে পুলিশী হয়রানি ও প্রতিক্ষের লোকজনের মামলা ও হয়রানির হাত থেকে বাচতে পুলিশ প্রশানের উর্ধ্বতন কর্তৃপক্ষের আশুহস্তক্ষেপ কামনা করেছেন। অভিযুক্ত চাঁন মিয়া কারিকর অভিযোগ অস্বীকার করে জানান, তাদেরকে কেহই হুমিক দিচ্ছে না বা হয়রানি করছে না।

উভয় পক্ষের ২টি করে ৪টি মামলা আদালতে চলমান রয়েছে। পুলিশ তাদের হয়রানি করছে না দাবি করে রাজাপুর থানার ওসি জাহিদ হোসেন জানান, বাড়িতে বসে পুলিশকে রি কলের কাগজ না দেখাতে পারায় আব্দুল হককে থানায় নিয়ে আসা হয়।

পরে রি-কল দেখালে তাকে ছেড়ে দেয়া হয়। তবে ওই পরিবারকে যদি কেহ হয়রানি করে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

69 total views, 1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana