সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ১২:৫৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
চরফ্যাশন শহরের একমাত্র খাল দখল-দূষণে পরিবেশ বিপর্যয়ের শঙ্কা ঝালকাঠিতে বৌভাতের দাওয়াত খেয়ে হাসপাতালে ভর্তি অর্ধশত নলছিটিতে বউভাত খেয়ে অসুস্থ দেড় শতাধিক পিরোজপুরে অজ্ঞাত যুবকের গলাকাটা লাশ উদ্ধার কীর্তনখোলা নদীর পারের পাইলিং উচ্ছেদ বরিশালে বিনিয়োগে আগ্রহী কম্বোডিয়ান ব্যবসায়ীরা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল : এমপি পংকজ নাথ সিরাজগঞ্জে ডা: হাবিবে মিল্লাত মুন্না এমপির শুভজন্মদিন পালিত পিরোজপুরে প্রধান শিক্ষক নিয়োগের প্রতিবাদে মানববন্ধন বরিশাল বিভাগ অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি লোকমান- সম্পাদক মতিউর উজিরপুরের কালিহাতায় বেপরোয়া মাদক ব্যবসায়ীরা গৌরনদীতে স্বামীকে বেধড়ক কুপিয়ে জখম করলেন স্ত্রী! গৌরনদীতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার বরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার নির্বাচিত হলেন মাহমুদ হাসান বরগুনায় সৌদিয়া পরিবহনের বাসের চাকায় পিষ্ট হয়ে শিশু নিহত উজিরপুরে বেপরোয়া মাদক ব্যবসায়ী, জুয়াড়ি ও চোরচক্ররা বরিশালে ১ বছরে ২ শত ৪০ জন মাদক ব্যবসায়ীদের আত্মসমর্পন, ৯০ জনকে পূর্ণবাসন সিরাজগঞ্জে ১০ দিন যাবৎ বন্ধ লোকাল ট্রেন,যাত্রীদের ভোগান্তি চরমে বরিশালে মাদক ব্যবসায়ী গ্রেফতার অভিযোগ বক্সে গোপনে তথ্য দেয়ার জন্য আগৈলঝাড়া পুলিশের মাইকিং
প্রথম বারের মত শুরু হলো ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো’

প্রথম বারের মত শুরু হলো ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো’

বরিশাল বাণী:  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রথমবারের মতো শুরু হল ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০১৯’।  তিন দিনব্যাপী তথ্যপ্রযুক্তি খাতের পণ্য ও সেবার এই প্রদর্শনী।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান এ কে এম রহমত উল্লাহ, আইসিটি বিভাগের সচিব এন এম জিয়াউল আলম, হাইটেক পার্ক কর্তৃপক্ষের চেয়ারম্যান হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি শাহীদ উল মুনীর, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবীর।

গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্সের (ডব্লিউআইটিএসএ) মহাসচিব ড. জেমস জিম পয়সন্ট।

উদ্বোধনের আগে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, ডিজিটাল বাংলাদেশ-আর এখন স্বপ্ন নয়, বাস্তব। তথ্যপ্রযুক্তির ছোয়া আজ দেশের আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে। আমরা মহাকাশ বিশ্বে প্রবেশ করেছি। ক্রমবর্ধমান খাত হিসেবে সরকার সঠিক সময়ে দ্রুততার সঙ্গে আইসিটি খাতকে চিহ্নিত করতে পেরেছে। আমরা এখন ফাইভ জি, কৃত্তিম বুদ্ধিমত্তা, ব্লক চেইন-এসব নিয়ে কাজ করছি।

দেশের অর্থনৈতিক উন্নতির প্রসঙ্গ টেনে তিনি বলেন, ২০৪১ সাল নাগাদ বিশ্বের শীর্ষ ২৩তম অর্থনৈতিক দেশ হতে যাচ্ছে বাংলাদেশ। ফলে বিনিয়োগকারীদের জন্য দারুণ এক বাজার বাংলাদেশ।

প্রসঙ্গত, ‘মেইড ইন বাংলাদেশ’ শিরোনামে এবং ‘নাথিং ইজ ইম্পসিবল’ স্লোগানে আয়োজিত হচ্ছে এই ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০১৯। এতে সহযোগী পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার’স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ উইম্যান ইন টেকনোলজি এবং বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ)।

এবারের আয়োজনে থাকছে ৮টি জোনে প্রায় দুই শতাধিক স্টল ও প্যাভিলিয়ন। অংশ নিচ্ছে প্রায় দেড় শতাধিক প্রতিষ্ঠান। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী উন্মুক্ত থাকবে সবার জন্য। রেজিস্ট্রেশন সাপেক্ষে এতে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন সবাই। মেলায় আসা দর্শনার্থীদের জন্য থাকবে বিভিন্ন ধরনের সেমিনার ও প্রদর্শনী।..

141 total views, 1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana