মৌসুমির বিজয়ের খবর ভুয়া: সভাপতি মিশা, সম্পাদক জায়েদ

মৌসুমির বিজয়ের খবর ভুয়া: সভাপতি মিশা, সম্পাদক জায়েদ

বরিশাল বাণী ডেস্ক: আগামী দুই বছরের জন্য আবারও শিল্পী সমিতির ভোটে নির্বাচিত হয়েছেন পুরনোরাই। পুনরায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মুল পদে নির্বাচিত হয়েছেন খলনায়ক মিশা সওদাগর ও চিত্রনায়ক জায়েদ খান। একইসাথে তাদের প্যানেল থেকে সব প্রার্থীই জয়ী হয়েছেন।

নির্বাচনে ব্যপক আলোচনায় থাকা স্বতন্ত্র প্রার্থী চিত্রনায়িকা মৌসুমীকে পরাজিত করে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মিশা সওদাগর এবং খলনায়ক ইলিয়াস কোবরাকে পরাজিত করে সাধারণ সম্পাদক হয়েছেন জায়েদ খান।

শুক্রবার (২৫ অক্টোবর) দিনভর নির্বাচনের পর দিবাগত রাত ২টার পরে চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনের ফল প্রকাশ হয়। এবার ২১টি পদের বিপরীতে ২৭ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মোট ভোটার ৪৪৯ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৩৮৬ জন। শুক্রবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয়।

সভাপতি পদে মিশা সওদাগার ২২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চিত্রনায়িকা মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান ২৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা পেয়েছেন ৬৮ ভোট। সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল ও চিত্রনায়ক রুবেল। তাদের প্রাপ্ত ভোট যথাক্রমে ৩১১ ও ২৯৩।

অন্যদিকে, সহ সম্পাদক পদে ২৮১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আরমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাংকোপাঞ্জা পেয়েছেন ৭১ ভোট। আন্তর্জাতিক সম্পাদক পদে ২৪৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন চিত্রনায়ক ইমন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খালেদ পেয়েছেন ১০৫ ভোট। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন ২৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডন পেয়েছেন ১২২ ভোট।

শিল্পী সমিতির এই নির্বাচনের ফলাফল ঘোষণার বিষয়টি মিশা সওদাগর উচ্ছ্বসিত কন্ঠে সাংবাদিকদের জানান, ‘আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনার বিষয়টি কিছুক্ষণের মধ্যে জানাবেন। তবে আমাদেরকে জানানো হয়েছে, আমরা পুরো প্যানেল নিয়েই জয়ী হয়েছি।’ মিশা আরও বলেন, ‘সবার দোয়া ও ভালোবাসায় আমরা জয়ী হতে পেরেছি। চলচ্চিত্রের সব শিল্পী, কলাকুশলীসহ এফডিসির সবার কাছে আমি কৃতজ্ঞ।

এসময় শিল্পীদের সবাইকে নিয়ে চলচ্চিত্রের উন্নয়নে কাজ করারও প্রত্যয় ব্যক্ত করেন মিশা।

সবাইকে ধন্যবাদ জানিয়ে পুনরায় নির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘শিল্পীরা কেউ হারেনি। আমরা আগামীতে যেন বিগত বছরের কাজের গতিটা ধরে রাখতে পারি সবার কাছে এই দোয়াই চাই। চলচ্চিত্র শিল্পীরা যাতে সম্মানের সঙ্গে মাথা উঁচু করে বাঁচতে পারে, আমরা সেই ব্যবস্থা করব।’

এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন তিন প্রার্থী। তারা হলেন- সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে ফরহাদ। ভোট গ্রহণের আগে নির্বাচন কমিশন যখন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করে। সেখানে ওই তিন পদে তিনজনকে নির্বাচিত ঘোষণা করেন।

কার্যকরী পদে যারা নির্বাচিত হয়েছেন।
অরুনা বিশ্বাস ৩১৫ ,অঞ্জনা ৩২৪ ,আফজাল শরীফ ২৯৩ , আসিফ ইকবাল ৩১৪ , আলেকজান্ডার বো ৩৩৭, জেসমিন ৩০৯, জয় চৌধুরী ৩০৩ , নাসরিন ১৮১ ,মারুফ আকিব ২৭৩, রোজিনা ৩২০

843 total views, 3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.







© All rights reserved © 2017 Barisal Bani