বরিশাল স্টেডিয়ামে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত, শ্রীলংকার অর্জন ১৫৫

বরিশাল স্টেডিয়ামে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত, শ্রীলংকার অর্জন ১৫৫

নিজস্ব প্রতিবেদক: বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ-শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক যুব ক্রিকেট ম্যাচের উদ্বোধনী দিনের খেলা শেষ হয়েছে। তৃতীয় ও উদ্বোধনী খেলার শেষ সময় পর্যন্ত ৩৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করেছে সফরকারী শ্রীলংকা।

এর আগে বৈরী আবহাওয়ার কারণে নির্ধারিত দিনের দু’দিন পরে সোমবার (২৮ অক্টোবর) দুপুর আড়াইটায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে গড়ায় বাংলাদেশ-শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক যুব ক্রিকেট ম্যাচ।

ম্যাচ রেফারি এএসএম রকিবুল হাসানের উপস্থিতিতে টস করেন বাংলাদেশ দলের অধিনায়ক অমিত হাসান ও শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক নিপুন ধনাঞ্জায়া। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলংকা।

শুরুতেই বাংলাদেশের টাইগার যুবাদের বোলারদের বোলিং তোপের মুখে পড়ে শ্রীলংকা। তবে দিনের শেষভাগে শুরু হয় ব্যাটিং তান্ডব। অনেকটা ওয়ান ডে ম্যাচের মত করেই রান তুলে নেয় সফরকারী শ্রীলংকা।

তারা খেলার শেষ মুহুর্ত পর্যন্ত ৩ ইউকেট হারিয়ে ৩৬ ওভারে সংগ্রহ করেছে ১৫৫ রান। মঙ্গলবার (২৯ অক্টোবর) ইনিংসের চতুর্থ এবং শেষ দিনের খেলায় ব্যাট করবে স্বাগতিক বাংলাদেশ যুব দল।

এদিকে ম্যাচ রেফারি এএসএম রকিবুল হাসান জানান, ‘দু’দিন পরে ম্যাচ মাঠে গড়িয়েছে। তাই আজ যতক্ষণ আলো ছিল ততক্ষণ খেলা হয়েছে। তাছাড়া আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) অর্থাৎ শেষ দিনে নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে খেলা শুরু হবে।

প্রথমবারের মত বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে আন্তর্জতাকি পর্যায়ের এ খেলাকে কেন্দ্র করে সকাল থেকেই ক্রিকেট প্রেমি দর্শকদের ভির বাড়তে থাকে। দীর্ঘ লাইনে দাড়িয়ে থেকে তারা শান্তিপূর্ভভাবে গ্যালারিতে প্রবেশ করে। দুপুর ২টা বাজতেই স্টেডিয়ামের দক্ষিণ পাশের্^র গ্যালারী দর্শকে পরিপূর্ণ হয়ে যায়। দর্শকরা প্রথমবারের মত মাঠে বসে সরাসরি বিনা টিকেটে আন্তর্জাতিক পর্যায়ের এই খেলা দেখতে পেয়ে উচ্ছাস প্রকাশ করেছে।

উল্লেখ্য, ‘প্রতিষ্ঠার দীর্ঘ প্রায় ৫৩ বছর পরে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে প্রথমবারের মত আয়োজন করা হয় বাংলাদেশ-শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক যুব ক্রিকেট ম্যাচের।

২৬ অক্টোবর থেকে চার দিনের এই ম্যাচ শুরুর কথা থাকলেও বৃষ্টির কারনে তা হয়নি। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে দু’দিনের ম্যাচই পরিত্যাক্ত ঘোষনা করেন ম্যাচ রেফারি।

153 total views, 3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.







© All rights reserved © 2017 Barisal Bani