বঙ্গোপসাগরে প্রকট হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’: বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

বঙ্গোপসাগরে প্রকট হচ্ছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’: বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

মোংলা প্রতিনিধিঃ বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে ঝড়ো হাওয়ার শঙ্কায় মোংলা সমুদ্র বন্দরে  ৩ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (৭ নভেম্বর) সন্ধ্যায় ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা গতিবেগ ছিল ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছিল।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, সন্ধ্যা ৬টায় ঘূর্ণিঝড়টি চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে ৮২০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৫৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, মোংলা সমুদ্রবন্দর থেকে ৭৭০ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ৭৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।
এর প্রভাবে সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। শুক্রবার সকাল ৯টা নাগাদ ঘূর্ণিঝড়টি আরও ঘনীভূত হবে। রবিবার নাগাদ উত্তর বঙ্গোপসাগর এলাকায় থাকবে।

আগামীকাল শুক্রবার সতর্কতা সংকেত ৪ নম্বর করা হতে পারে। এদিন বিকালে ঘূর্ণিঝড়টির প্রভাবে জলীয় বাষ্প বাড়ায় উপকূলীয় এলাকায় হালকা বৃষ্টি হতে পারে।.

606 total views, 3 views today

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

Comments are closed.







© All rights reserved © 2017 Barisal Bani