বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ০৪:৩০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ববি অফিসার্স এসোসিয়েশন নির্বাচনে কোষাধ্যক্ষ হলেন বাদলপাড়ার কৃতিসন্তান জসিম চরফ্যাশনে মাদ্রাসা ছাত্রীকে প্রাননাশের হুমকি দেয়ায় বখাটে আটক কলাপাড়ায় ১৭ লাখ টাকায় অধ্যক্ষ নিয়োগ, ১০টার পরীক্ষা ১১টায় বরিশালে ট্রিপল মার্ডার: প্রবাসীর স্ত্রী কারাগারে পিরোজপুরে নির্মান কাজে অনিয়ম থাকায় স্কুলের কাজ বন্ধ করে দিলো এলাকাবাসী রাজাপুরে ইউএনও’র হস্তপেক্ষে বাল্যবিয়ে থেকে রক্ষা পেলো পিইসি পরীক্ষার্থী সিরাজগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতার পুরস্কার পেলেন আলহাজ্ব মোঃ আলতাফ হোসেন আগৈলঝাড়ায় শিক্ষার্থীকে হল থেকে বাড়ি পাঠানো প্রধান শিক্ষকের শাস্তির সুপারিশ মোংলায় সুন্দরবন পরিদর্শনে জাতিসংঘের ইউনেস্কো প্রতিনিধি দল মঠবাড়িয়ায় দুই দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ জেলের মাদারীপুরের বাংলাবাজার এলাকায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭ সিরাজগঞ্জে পূনঃণির্মানাধীন বাস টার্মিনাল পরিদর্শন করেন পৌর মেয়র পিরোজপুরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড দেশের সকল ভ্যাট প্রদানকারী গর্বিত নাগরিকদের শুভেচ্ছা : পুলিশ কমিশনার ঝালকাঠিতে মাদক ছেড়ে ‘আলোর পথে’ ২৩ কারবারি গৃহবধূর আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ায় মঠবাড়িয়ার নাসির গ্রেপ্তার বরিশালে সহকর্মীকে মারধর করা সেই শিক্ষিকা বরখাস্ত ছাত্রলীগ নেত্রী মৌলির জানাজায় মানুষের ঢল বরিশালে যাত্রীবাহী লঞ্চ থেকে ১২শ কেজি জাটকা উদ্ধার শেবাচিমে ওষুধ প্রতিনিধিদের দৌরাত্ম, রোগীদের দুর্ভোগ
পবিপ্রবিতে দাবি মানলেও ক্লাসে ফিরছে না ভূমি ব্যবস্থাপনা অনুষদের শিক্ষার্থীরা

পবিপ্রবিতে দাবি মানলেও ক্লাসে ফিরছে না ভূমি ব্যবস্থাপনা অনুষদের শিক্ষার্থীরা

পবিপ্রবি প্রতিনিধি :: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের শিক্ষার্থীদের দাবি মেনে নিলেও ক্লাসে যাচ্ছে না অনুষদটির শিক্ষার্থীরা। বিএসসি ডিগ্রির পরিবর্তে আইন ডিগ্রির দাবিকে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিল অনুষদটির শিক্ষার্থীরা। বিগত ৫ নভেম্বর একাডেমিক কাউন্সিলের বৈঠকে আলোচনার মাধ্যমে তাদের দাবি মেনে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

কিন্তু আইনের ডিগ্রির জন্য কি ধরনের কোর্স কারিকুলাম থাকবে সে ব্যাপারে কোনো সিদ্ধান্ত না হওয়ায় বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা। যার ফলে শিক্ষার্থীরা ক্লাস করতেও পারছে না। তবে শিক্ষার্থীরা জানান, প্রশাসনের গাফেলাতির কারণে এই কোর্স কারিকুলাম ঠিক হচ্ছে না। এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি নিয়েও ক্ষুব্ধ শিক্ষার্থীরা। ভর্তি বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে, আইন ও ভূমি প্রশাসন অনুষদে ভর্তির জন্য শুধুমাত্র বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। অন্য বিভাগের শিক্ষার্থীরা কেন আইন ও ভূমি প্রশাসন অনুষদে ভর্তি পরিক্ষায় অংশ নিতে পারবে না এই কথা শিক্ষার্থীরা প্রশাসনের কাছে জানান।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত এ ব্যাপারে বলেন, এ বছর শুধু বিজ্ঞানের শিক্ষার্থী ভর্তি করা হবে। পরের বছর থেকে সব বিভাগের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। আইনের ডিগ্রি দিলেও কোর্স কারিকুলাম কেমন হবে তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। শিক্ষার্থীদের দাবি, যেহেতু আমাদের আইনের ডিগ্রি দেবে সেহেতু আমরা আইন সম্পর্কিত বিষয় পড়ব। সেই সাথে পূর্বের বিএসসির বিষয়গুলো বাদ দিয়ে নতুন কোর্স কারিকুলাম তৈরি করার দাবি জানান শিক্ষার্থীরা।

ভূমি ব্যবস্থাপনা অনুষদের শিক্ষার্থী মহিববুল্লাহ বলেন, শিক্ষকদের মতের পার্থক্যের কারনে মূলত নতুন কোর্স কারিকুলাম ঠিক করা হচ্ছে না। আমাদের পূর্বে যে বিএসসির বিষয়গুলো ছিল সেগুলো বাদ দিয়ে নতুন আইনের কোর্স দিয়ে কোর্স কারিকুলাম সাজাতে হবে এবং সেই সাথে আমরা দ্রুত এটার সমাধান চাই।

অনুষদটির ডিন অধ্যাপক ড. পূর্ণেন্দু বিশ্বাস বলেন, অনুষদের কয়েকজন শিক্ষক দেশের বাইরে আছে তারা দেশে আসলে প্রশাসনের সাথে বসে আমরা একটা সামঞ্জস্যপূর্ণ কোর্স কারিকুলাম ঠিক করব। তারপর থেকে সবকিছু ঠিক হয়ে যাবে বলে আশা করি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana