সোমবার, ২৭ জানুয়ারী ২০২০, ০৬:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাজাপুরে সরিষার বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি চরফ্যাশন প্রেসক্লাবের পক্ষ থেকে নতুন অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছা বরিশালে ইয়াবা বিক্রির দায়ে ১০ বছরের কারাদণ্ড মুজিববর্ষ উপলক্ষে রিয়াদে বঙ্গবন্ধু পরিষদের গোলটেবিল বৈঠক বাউফলে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম, ঢাকায় প্রেরণ কলাপাড়ায় গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লেগে ছাত্রদল নেতা নিহত দেশের দ্বিতীয় প্রাচীন পৌরসভায় নেই কোন বিনোদন কেন্দ্র বাকেরগঞ্জের নদীতে বালু উত্তোলন, নদীগর্ভে বিলীন হচ্ছে ফসলিজমি চরফ্যাশনে নীলিমা জ্যাকব মহাবিদ্যালয়ে নতুন অধ্যক্ষের যোগদান পটুয়াখালীতে বঙ্গবন্ধু কাপ আন্তঃ বিভাগ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন নলছিটি প্রাথমিক শিক্ষা অফিস দুর্নীতির আখড়া, বদলি বাণিজ্যে শিক্ষক নেতা মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান শেখ আবুল কালাম আজাদ গলাচিপায় ১০০ মন জাটকা ও ১০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি রিফাত হত্যা মামলার আসামিদের বরিশালে মাদক বিক্রেতার ১০ বছরের কারাদণ্ড উজিরপুরে বিদ্যুতের টাওয়ারের চুরি হওয়া রড উদ্ধার ৬৬ বলে সেঞ্চুরি করলেন বরিশালের ইমান উজিরপুরে সরকারি খাল ও রাস্তা দখল করে পাকা ভবন নির্মাণ বানারীপাড়ায় অগ্নিকান্ডে ৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই ৪৮ বছর পর বিদ্যুৎ পাচ্ছেন চরমোনাইর নলচরবাসী
শেবাচিমে এম্বুলেন্স সিন্ডিকেট যেন রোগীদের গলার কাটা

শেবাচিমে এম্বুলেন্স সিন্ডিকেট যেন রোগীদের গলার কাটা

কাজী জাহিদ ঃ শেবাচিমে বহিরাগত এম্বুলেন্স চালক ও মালিকদের কাছে জিম্মি হয়েছে দূরদুরান্ত থেকে আসা শত শত রোগীরা। তাদের শক্ত সেন্ডিকেট এর কাছে অসহায় হয়ে রয়েছে রোগী ও রোগীর স্বজনরা। হাসপাতাল কর্তিপক্ষ বা পুলিশ প্রসাশনের কোন ধরনের হস্তক্ষেপ না থাকায় অসহায় ভাবে রোগী নিয়ে যেতে হচ্ছে। যেন দেখার কেউ নেই।
এদিকে বহিরাগত এম্বুলেন্স মালিকদের কাছ থেকে উৎকোচ নিয়ে পকেট ভাড়ি করছে হাসপাতালের এক শ্রেনীর অসাধু কর্মকর্তা কর্মচারী। পুরো হাসপাতাল এখন যেন এম্বুলেন্স স্টান্ডডে পরিনিত হয়েছে। হাসপাতালের পুরো কম্পাউন্ডের যেখানে সেখানে গাড়ি সাজিয়ে রেখেছে।
সরেজমিনে হাসপাতাল ঘুরে দেখা যায়, যেখানে সেখানে বহিরাগত এম্বুলেন্স রাখার কারনে হাসপাতালে মূমূর্ষ রোগী ঢুকাতে বিঘ্ন ঘটছে। আবার হাসপাতাল থেকে নামকাটা রোগী বা ঢাকায় রেফার করা রোগী নিতে স্বজনদের পরতে হচ্ছে পদে পদে বিপাকে। ওই শক্ত সেন্ডিকেট ব্যতিত অন্য কোন এম্বুলেন্সে কোন রোগী নেওয়া যাবে না। আবার অন্য কোন স্থান থেকে গাড়ি আনলেও যেতে দেওয়া হয়না রোগীদের। এখানে জোর যার মুল্লুক তার কান্ড চলছে।
এভাবে প্রতিনিয়ত হাসপাতাল কম্পাউন্ডে অবৈধ ভাবে গাড়ি পার্কিং ও রোগীদের সাথে ছলচাতুরী চলছে। অথচ হাসপাতাল কর্তিপক্ষ রয়েছে নিরব ভুমিকায়।
এ বিষয়ে হাসপাতাল পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন এর সাথে মূঠো ফোনে আলাপ কালে তিনি জানান, আমি জেলা প্রসাশকের কার্যালয়, বি আরটিএ, পুলিশ কমিশনার, ও র‌্যাব সদস্যদের চিঠি দিয়েছি। তাদের ৭ সদস্য বিশিস্ট তদন্ত কমিটি হয়েছে তারা ব্যাবস্থা নিবে। এর আগে আমি ব্যাবস্থা নিলে তারা ধর্মঘাটে যায়। এজন্য তদন্ত কমিটির মাধ্যমে তারা ব্যাবস্থা নিবে।

3,173 total views, 3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana