রবিবার, ১৯ জানুয়ারী ২০২০, ০৯:০২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বামনায় কৃষকের ধান বিক্রিতে ভোগান্তি বাংলাদেশ জলসীমায় ২৬ ভারতীয় জেলে আটক বরিশালে আইনজীবি সমিতির নির্বাচনে সদস্য পদপ্রার্থী ইশতিয়াক কবির রকি,সকলের দোয়া কামনা সুরভী-৯ থেকে নিখোঁজ হওয়া কলেজ ছাত্রের লাশ উদ্ধার চরফ্যাশনে বালুবাহী জাহাজ থেকে পড়ে সুকানী নিখোঁজ বুখাইনগরে ভেজাল বিরোধী অভিযানে ৫ প্রতিষ্ঠানকে অর্থদন্ড বাবুগঞ্জ-মুলাদীতে সারওয়ার-নুরজাহান ফাউন্ডেশন’র উদ্দ্যেগে শীতবস্ত্র বিতরণ বরিশালে রাতের আধারে মোটরসাইকেলে অগ্নিসংযোগ পাথরঘাটায় স্কুল ফাঁকি দিতে গিয়ে পরীক্ষার্থী আহত কৃষিবিদ আঃ মান্নান এমপি মারা গেছেন মাদারীপুরে ৪ জন উদ্যোক্তাকে সংবর্ধনা প্রদান বর্তমান সরকারের আমলে দেশের ক্রীড়াঙ্গনে ব্যপক উন্নয়ন হয়েছে-গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ঝালকাঠি রির্পোটাস ইউনিটির নতুন কমিটি গঠন চরফ্যাশনে অগ্নিকান্ডে ২২ দোকান পুড়ে ছাই ‘র‌্যাব’ এর একমাত্র নারী সিও আতিকা ইসলাম জাসদ নেতা মোহসীনের প্রচেষ্টায় কাটাদিয়া খেয়াঘাটে আসছে ফেরী চরফ্যাশনে ২০ বছরের পুরনো বন্ধুদের মিলন মেলা “নিজেই নিজের শত্রু” : — মোহাম্মদ এমরান বরগুনায় ছেলে না হওয়ায় ৪০ দিনের মেয়েকে পানিতে ফেলে হত্যা উজিরপুরে ডাঃ আকবর হোসেন মিঞার স্মরনে আলোচনা সভা
কলাপাড়ায় ফেসবুকে প্রেম হোটেলে রাত্রিযাপন, অতঃপর…

কলাপাড়ায় ফেসবুকে প্রেম হোটেলে রাত্রিযাপন, অতঃপর…

পটুয়াখালী প্রতিনিধি :: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচয়, অতঃপর প্রেম। এক পর্যায় হুজুর ডেকে বিয়ে করে পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চারিপাড়া গ্রামের বায়জিদ আহম্মেদ এবং চাকামইয়া ইউনিয়নের চুঙ্গাপাশা গ্রামের এক তরুণী। স্বামী-স্ত্রী হিসেবে দীর্ঘদিন বরিশালের অনেক হোটেলে রাত্রিযাপন করেছেন তারা। বর্তমানে পরিবারের চাপে প্রভাবিত হয়ে ওই তরুণীকে মেনে নিতে চাইছে না বায়জিদ।

স্বামীর অধিকার না পেলে মৃত্যু ছাড়া তার আর কোন পথ থাকবে না। রোববার রাত সাড়ে আটটার দিকে কলাপাড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে কাঁদো কাঁদো কণ্ঠে এসব কথা বলেন কলেজ পড়ুয়া ওই শিক্ষার্থী। এসময় প্রেসক্লাবের সকল সদস্য উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে তরুণী বলেন, সে বরিশাল সরকারি মহিলা কলেজের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী। আর বায়জিদ নর্দান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়রিং শাখার একাদশ সেমিষ্টারের ছাত্র। ২০১৯ সালের ১৫ জানুয়ারি বায়জিদ তাকে কাজী ডেকে বিয়ে করে।

বর্তমানে স্ত্রী হিসেবে অস্বীকার করায় ২৯ ডিসেম্বর স্বামীর দাবী নিয়ে শ্বশুর বাড়িতে যায় ওই তরুণী। পরে স্থানীয় মকবুল দফাদারের মাধ্যমে কাবিন করার কথা বলে ছেলের মামা ফয়সাল তাকে কলাপাড়া এনে সালিস বৈঠকে বসান। সেখানে তারা কাবিনের বিষয়টি ধামাচাপা দিয়ে তরুণীকে বড় অংকের টাকার প্রস্তাব দেন। যাতে বিয়ের বিষয়টি পুরোপুরি ভুলে যায়।

এ প্রস্তাবে রাজি না হয়ে দ্বিতীয়বারের মতো সে তার অধিকার আদায়ের জন্য আবারও শ্বশুর বাড়ি যায়। পরে তার শ্বশুর নজির হাওলাদার তার সাথে অনেক খারাপ ব্যবহার করে। সে তাকে তার বাড়ি থেকে কলাপাড়ায় আনার জন্য অনেক চেষ্টা করেন। পরে তরুণী রাজি না হওয়াতে সুষ্ঠু সমাধানের কথা জানিয়ে কলাপাড়া থানার এএসআই শওকত জাহানের মাধ্যমে তাকে থানায় নিয়ে আসে। থানার আনার পর তারা বলেন ‘তাদের কিছুই করার নেই’।

বিষয়টি নির্বাহী কর্মকর্তার কাছে যায়। এছাড়া বিষয়টি তাদের গ্রাম ও কলেজের সবাই জেনে গেছে। এ কারণে সে কারও কাছে মুখ দেখাতে পারছে না বলে জানান। তাই স্বামীর অধিকার আদায়ের জন্য তিনি প্রশাসনসহ সবার দৃষ্টি কামনা করেন।

এ বিষয়ে বায়জিদের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তবে তার পিতা নজির হাওলাদার জানান, তার ছেলের সঙ্গে ওই তরুণীর বিয়ে হয়নি। টাকা হাতিয়ে নেওয়ার জন্য সে তাদের ব্লাকমেইল করছে।

3,015 total views, 23 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana