রবিবার, ১৯ জানুয়ারী ২০২০, ০৮:৫০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বামনায় কৃষকের ধান বিক্রিতে ভোগান্তি বাংলাদেশ জলসীমায় ২৬ ভারতীয় জেলে আটক বরিশালে আইনজীবি সমিতির নির্বাচনে সদস্য পদপ্রার্থী ইশতিয়াক কবির রকি,সকলের দোয়া কামনা সুরভী-৯ থেকে নিখোঁজ হওয়া কলেজ ছাত্রের লাশ উদ্ধার চরফ্যাশনে বালুবাহী জাহাজ থেকে পড়ে সুকানী নিখোঁজ বুখাইনগরে ভেজাল বিরোধী অভিযানে ৫ প্রতিষ্ঠানকে অর্থদন্ড বাবুগঞ্জ-মুলাদীতে সারওয়ার-নুরজাহান ফাউন্ডেশন’র উদ্দ্যেগে শীতবস্ত্র বিতরণ বরিশালে রাতের আধারে মোটরসাইকেলে অগ্নিসংযোগ পাথরঘাটায় স্কুল ফাঁকি দিতে গিয়ে পরীক্ষার্থী আহত কৃষিবিদ আঃ মান্নান এমপি মারা গেছেন মাদারীপুরে ৪ জন উদ্যোক্তাকে সংবর্ধনা প্রদান বর্তমান সরকারের আমলে দেশের ক্রীড়াঙ্গনে ব্যপক উন্নয়ন হয়েছে-গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ঝালকাঠি রির্পোটাস ইউনিটির নতুন কমিটি গঠন চরফ্যাশনে অগ্নিকান্ডে ২২ দোকান পুড়ে ছাই ‘র‌্যাব’ এর একমাত্র নারী সিও আতিকা ইসলাম জাসদ নেতা মোহসীনের প্রচেষ্টায় কাটাদিয়া খেয়াঘাটে আসছে ফেরী চরফ্যাশনে ২০ বছরের পুরনো বন্ধুদের মিলন মেলা “নিজেই নিজের শত্রু” : — মোহাম্মদ এমরান বরগুনায় ছেলে না হওয়ায় ৪০ দিনের মেয়েকে পানিতে ফেলে হত্যা উজিরপুরে ডাঃ আকবর হোসেন মিঞার স্মরনে আলোচনা সভা
ফিরে দেখা ২০১৯ : বরিশালে এক বছরে ৫৫ খুন

ফিরে দেখা ২০১৯ : বরিশালে এক বছরে ৫৫ খুন

দিন দিন বরিশালের থানাগুলোতে ক্রমশ বাড়ছে অপরাধ প্রবণতা। কিন্তু অপরাধ প্রবণতা রোধে প্রশাসনের নেই কোন আপাতদৃষ্ট পদক্ষেপ। এর ফলে জণজীবনে বাড়ছে অস্থিরতা ও আতংক। ২০১৮ সালে সংঘঠিত খুনের তুলনায় ২০১৯ সালে ৫টি খুন বেশি হয়েছে।

১৮ সালে খুনের সংখ্যা ছিল ৫০। ২০১৯ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ৫৫। ২০১৯ সালে মোট সংঘঠিত অপরাধ ৪১৭২ টি। জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক পরিসংখ্যান থেকে এ তথ্য উঠে এসেছে।

অপরাধের সংখ্যা দিন দিন বাড়লেও তা প্রতিরোধের কোন ব্যবস্থা না থাকায় এবং অপরাধীদের দ্রুত আইনের আওয়াতায় না আনার ফলে অপরাধীদের সাহশ দিন দিন বাড়ছে। জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক পরিসংখ্যান সূত্রে জানা গেছে,

২০১৯ সালের জানুয়ারী মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৪টি খুনের ঘটনা ঘটে, ১৪টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ২২টি মামলা দায়ের করা হয়, ৮ জন শিশু নির্যাতনের অভিযোগে মামলা দায়ের করা হয়, এছাড়া ১৫০ মাদক মামলাসহ মোট ৩১৯টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের ফেব্রুয়ারী মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৮টি খুনের ঘটনা ঘটে, ১৩টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৩৫টি মামলা দায়ের করা হয়, ১ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৩৬ মাদক মামলাসহ মোট ২৮৮টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের মার্চ মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৩টি খুনের ঘটনা ঘটে, ১২টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৩৬টি মামলা দায়ের করা হয়, ১ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৫২ মাদক মামলাসহ মোট ৩২১টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের এপ্রিল মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৪টি খুনের ঘটনা ঘটে, ১৫টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৩৯টি মামলা দায়ের করা হয়, ১৬২ মাদক মামলাসহ মোট ২৪৯টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের মে মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ১টি খুনের ঘটনা ঘটে, ১৬টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৫২টি মামলা দায়ের করা হয়, ১ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৭৩ মাদক মামলাসহ মোট ৩৭১টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের জুন মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৭টি খুনের ঘটনা ঘটে, ১৩টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৫৪টি মামলা দায়ের করা হয়, ৪ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৫৭ মাদক মামলাসহ মোট ৩৮১টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের জুলাই মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৫টি খুনের ঘটনা ঘটে, ১৮টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৩৫টি মামলা দায়ের করা হয়, ৪ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৯১ মাদক মামলাসহ মোট ৩৪৮টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের আগস্ট মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৫টি খুনের ঘটনা ঘটে, ২২টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৪৭টি মামলা দায়ের করা হয়, ১ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ২০১ মাদক মামলাসহ মোট ৪০৮টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের সেপ্টেম্বর মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৫টি খুনের ঘটনা ঘটে, ২৭টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৩৩টি মামলা দায়ের করা হয়, ২ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৯৩ মাদক মামলাসহ মোট ৩৯৫টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের অক্টোবর মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৪টি খুনের ঘটনা ঘটে, ২৮টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৩২টি মামলা দায়ের করা হয়, ২ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৬৮ মাদক মামলাসহ মোট ৩৫৯টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের নভেম্বর মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৪টি খুনের ঘটনা ঘটে, ১৮টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ৪৪টি মামলা দায়ের করা হয়, ৪ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৪১ মাদক মামলাসহ মোট ৩২৭টি অপরাধ সংঘঠিত হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বর মাসে বরিশাল মেট্রোপলিটন ও জেলার ১৪টি থানা এলাকায় ৫টি খুনের ঘটনা ঘটে, ১২টি চুরি ও সিধেল চুরি সংঘঠিত হয়, নারী নির্যাতনের অভিযোগে ২৪টি মামলা দায়ের করা হয়, ৪ জন শিশু নির্যাতনের ঘটনায় মামলা দায়ের করা হয়, ১৪৪ মাদক মামলাসহ মোট ৩০৬টি অপরাধ সংঘঠিত হয়েছে।

সূএঃনিউজ বরিশাল

228 total views, 3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana