বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ০৯:৫৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
মঠবাড়িয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার বাবুগঞ্জের সাইদুলের কাছে হারল ইসির শতকোটি টাকার সিস্টেম রিফাত হত্যা মামলায় দুই সাক্ষীকে টেন্ডার ঘোষণা প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন পবিপ্রবির ৭ শিক্ষার্থী মুলাদিতে পাগলীর সন্তান প্রসব, খোঁজ মিলছে না বাবার! বরিশালে দুধ গরম করতে দেরী হওয়ায় স্ত্রীকে মেরেই ফেললো ছাত্রলীগ নেতা বরিশালে স্বামীর নির্যাতনেই মারা গেছে ছাত্রলীগ নেত্রী হেনা! গৌরনদী উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে স্বামী ও সন্তান ফিরে পেলো লিনা বরিশালে কুড়িয়ে পাওয়া সেই শিশুটি ধর্ষিত : পুলিশ বরিশালে চরে আটকা লঞ্চ, খাবার সংকটে ১৭শ যাত্রী ববি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবিতে মানববন্ধন বামনায় ছাত্রীকে আপত্তিকর ছবি পাঠানো সেই কলেজশিক্ষক বহিষ্কার লাখো মুসল্লির কলরবে ঐতিহাসিক চরমোনাই মাহফিল শুরু অচল হয়ে পড়েছে বরিশাল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের দপ্তর বরিশালে একই দিনে দুটি মামলায় ‘স্বাস্থ্য সহকারী’র কারাদন্ড ব‌বিতে ক‌ক্ষে আটকে ছাত্র নির্যাতন শরীয়তপুরে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার ঈমান ও হিংসা এক সঙ্গে একই অন্তরে থাকতে পারে না- নজরুল ইসলাম তোফা মোংলায় শ্রমে নিযুক্ত শিশুদের স্কুলগামী করতে আলোচনা সভা ১০ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান শেখ আবুল কালাম আজাদ

মোংলা বন্দরের নতুন চেয়ারম্যান শেখ আবুল কালাম আজাদ

মনির হোসেন,মোংলাঃ
মোংলা বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ। রবিবার (২৬ জানুয়ারী) সকাল ১১ টায় তিনি বর্তমান চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোজাম্মেল হকের নিকট থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহন করেন।
রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ ১৯৮৫ সালের জানুয়ারি মাসে বাংলাদেশ নৌবাহিনীতে যোগদান করেন এবং এক্সিকিউটিভ শাখা কমিশন লাভ করেন। রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ দেশে এবং বিদেশে বিভিন্ন পেশাগত কোর্সে কৃতিত্বের সাথে কাজ করেছেন।তিনি ইংরেজি ভাষার পাশাপাশি তুর্কি এবং ফ্রেঞ্চ ভাষায় দক্ষতা লাভ করেন।তিনি যুক্তরাজ্যের ব্রিটানিয়া রয়্যাল নেভাল কলেজ থেকে আন্তর্জাতিক সাব লেফটেন্যান্ট কোর্স, তুরস্ক থেকে তার্কি ভাষা কোর্স ও গানারী স্পেশাই জেশন কোর্স,ভারত থেকে ইন্টারন্যাশনাল হিউমেনিটেরিয়ান ‘ল’ কোর্স, যুক্তরাষ্ট্রে হতে এক্সিকিউটিভ ডিভিশন মেকিং কোর্স সম্পুর্ন করেন।রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এনডিসি কোর্স করেন।

চাকুরির জীবনে বিভিন্ন জাহাজ ও ঘাঁটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন ছাড়াও নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা নৌ সদরের বিভিন্ন পরিদপ্তরে পরিচালক ফ্রি গেটসহ বিভিন্ন জাহাজের অধিনায়ক হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন।তিনি বানৌজা তিতুমীর ও বানৌজা ইসা খানের অধিনায়ক হিসেবে ও দায়িত্ব পালন করেন।
এছারা তিনি র‍্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন(র‍্যাব) সদর দপ্তরের লিগাল এন্ড মিডিয়া উইং এর পরিচালক,ইউনাইটেড ন্যাশনস ইন্টেরিম ফোর্স ইন লেবানন(ইউনিফল) ব্যানাকন-৪ এর কন্টিনজেন্ট কমান্ডার, সশস্ত্র বাহিনী বিভাগের সিভিল মিলিটারি রিলেশান ডাইরেক্টটরেট এর মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
বাংলাদেশ নৌবাহিনীতে পেশাদারিত্ব ও বিশিষ্ট সেবায় স্বীকৃতিস্বরুপ তাঁকে “নৌ গৌরব পদক” এ ভূষিত করেন।

743 total views, 3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana