মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০, ০৭:৩৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিশ্বকাপ বিজয়ী তৌহিদ হৃদয়কে গণসংবর্ধনা অস্তিত্ব সংকটে বাকেরগঞ্জের ঐতিহ্যবাহী ’শ্রীমন্ত নদী’ আশি পেরিয়েও আনিসুজ্জামানের কর্মব্যস্ত জীবন বরিশালে টক অব দ্যা টাউন ‘নানক-জাহিদ বৈঠক’ বরিশাল রিপোর্টার্স ইউনিটির দুই দশক পূর্তি উৎসব কাল নানক-জাহিদ বৈঠকঃ বরিশাল আ’লীগে তোলপাড় ! বরিশালে হাওয়ায় দুলছে আমের সোনালী মুকুল: বাম্পার ফলনের আশা পিরোজপুরের শিক্ষিকাকে শ্লীলতাহানীর চেষ্টায় যুবকের কারাদন্ড বরগুনায় চীনফেরত শিক্ষার্থী জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি পিরোজপুরের ভান্ডারিয়ায় ৩দিন ব্যাপী ওয়াজ মাহফিল মাদারীপুরে এসএসসি পরীক্ষার্থীর মাথা রক্তাক্ত করলেন শিক্ষক উজিরপুরে মাদ্রাসার দাতা সদস্যকে কুপিয়ে জখম নলছিটিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু উজিরপুরে বিএনপির অস্থায়ী কার্যালয়ে আগুন নলছিটিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু মৃত্যুর কাছে হেরে গেলেন সাংবাদিক আতিকের পিতা পিরোজপুরে ভূয়া পাসপোর্ট করতে এসে এক রোহিঙ্গা যুবক আটক ভাণ্ডারিয়ায় পাসপোর্ট করাতে এসে রোহিঙ্গা নাগরিক আটক আগৈলঝাড়ায় অপহৃতা স্কুল ছাত্রী উদ্ধার, অপহরনকারী গ্রেফতার গৌরনদীতে স্কুল বন্ধ রেখে বনভোজনে হিরিক
বিশ্বের তিনজন সৎ ও পরিশ্রমী রাষ্ট্রনায়কের একজন শেখ হাসিনা : আমু

বিশ্বের তিনজন সৎ ও পরিশ্রমী রাষ্ট্রনায়কের একজন শেখ হাসিনা : আমু

ঝালকাঠি প্রতিনিধি :: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশকে এক সময় গরিব দেশ বলা হতো, কিন্তু এখন আর আমাদের দেশকে কেউ গরিব বলতে পারবে না। কারণ বাংলাদেশ এখন উন্নয়নে বিশ্বের রোল মডেল। এটা আমাদের কথা নয়, বিশ্বনেতারাই বিভিন্ন স্থানে দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশের নাম বলছেন।

তিনি বলেন, শেখ হাসিনারর বলিষ্ঠ নেতৃত্বের কারণে দেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের তিনজন সৎ ও পরিশ্রমী রাষ্ট্রনায়কের মধ্যে শেখ হাসিনার নাম রয়েছে। তিনি আন্তর্জাতিক ৩৭টি পুরস্কার লাভ করেছেন।

আজ শনিবার দুপুরে ঝালকাঠি সরকারি কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। এর আগে আমির হোসেন আমু ফলক উন্মোচন শেষে দোয়া মোনাজাতে অংশ নেন।

আওয়ামী লীগের বর্ষিয়ান নেতা আমু বলেন, শিক্ষার্থীরা যেন বইয়ের অভাবে ঝড়ে না পড়ে, সেজন্য প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ করে যাচ্ছে সরকার। তাদের অর্থকষ্ট দূর করতে বৃত্তি-উপবৃত্তি প্রদান করা হচ্ছে। এ ছাড়া নানা ধরণের সাহায্য সহযোগিতা করা হয়। সরকার গ্রামের স্কুলগুলোতেই ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করেছে, মাল্টিমিডিয়া দেওয়া হয়েছে। গ্রামের ছেলে মেয়েরাও এখন উচ্চ শিক্ষা লাভ করছে। এ প্রক্রিয়াগুলোর একটা উদ্দেশ্য বাংলাদেশকে একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। এর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে।

গ্রামকে শহরে রূপান্তর করা হচ্ছে জানিয়ে আমু বলেন, আজকে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তৃণমূল পর্যায়ে উন্নয়নের জন্য নতুন নতুন প্রকল্প হাতে নেওয়া হচ্ছে।

ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ মো. আনছার উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

285 total views, 3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana