বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১০:৩৫ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঝালকাঠিতে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম মঠবাড়িয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার বাবুগঞ্জের সাইদুলের কাছে হারল ইসির শতকোটি টাকার সিস্টেম রিফাত হত্যা মামলায় দুই সাক্ষীকে টেন্ডার ঘোষণা প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন পবিপ্রবির ৭ শিক্ষার্থী মুলাদিতে পাগলীর সন্তান প্রসব, খোঁজ মিলছে না বাবার! বরিশালে দুধ গরম করতে দেরী হওয়ায় স্ত্রীকে মেরেই ফেললো ছাত্রলীগ নেতা বরিশালে স্বামীর নির্যাতনেই মারা গেছে ছাত্রলীগ নেত্রী হেনা! গৌরনদী উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে স্বামী ও সন্তান ফিরে পেলো লিনা বরিশালে কুড়িয়ে পাওয়া সেই শিশুটি ধর্ষিত : পুলিশ বরিশালে চরে আটকা লঞ্চ, খাবার সংকটে ১৭শ যাত্রী ববি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবিতে মানববন্ধন বামনায় ছাত্রীকে আপত্তিকর ছবি পাঠানো সেই কলেজশিক্ষক বহিষ্কার লাখো মুসল্লির কলরবে ঐতিহাসিক চরমোনাই মাহফিল শুরু অচল হয়ে পড়েছে বরিশাল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের দপ্তর বরিশালে একই দিনে দুটি মামলায় ‘স্বাস্থ্য সহকারী’র কারাদন্ড ব‌বিতে ক‌ক্ষে আটকে ছাত্র নির্যাতন শরীয়তপুরে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার ঈমান ও হিংসা এক সঙ্গে একই অন্তরে থাকতে পারে না- নজরুল ইসলাম তোফা মোংলায় শ্রমে নিযুক্ত শিশুদের স্কুলগামী করতে আলোচনা সভা
মুজিববর্ষে জমকালো অনুষ্ঠান করবে রিয়াদ যুবলীগ।— সভাপতি এম এ জলিল রাজা

মুজিববর্ষে জমকালো অনুষ্ঠান করবে রিয়াদ যুবলীগ।— সভাপতি এম এ জলিল রাজা

সৌদি আরব রিয়াদ থেকে–

যে জাতির ভাষা ও স্বাধীনতা রক্তের দামে কেনা, সেই দেশ ও জাতি বিশ্বের শীর্ষ ১ম শ্রেণির দেশ ও জাতি হবার কথা থাকলেও বাংলাদেশে উন্নত বিশ্বের কাতারে পৌছাতে পিছিয়ে পড়ার  প্রধান কারণ- দেশ ও জাতির স্থপতি, বাঙালী জাতির অবিসাংবাদিত নেতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাঙালী জাতির কিছু জাতিয় বেঈমান কুলাঙ্গার বুলেটে বুলেটে বিদ্ধ করে ইতিহাসের নির্মম নিষ্ঠুরাতায় হত্যা করেছে। বিশ্বের বুর্জোয়া শ্রেণিসহ ধর্মিয় উগ্রতা শ্রেণির মদদে, যারা বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্মের বিরোধি ছিলো, তাঁরা আজও বিজামাতি(বিএনপি-জামায়াত) রাজনীতির মাধ্যমে সচল রেখেছেন।

২৮ বছর বিজামাতি গোষ্ঠি বাংলাদেশ শাষন করার ফলে বাংলাদেশকে ৫০বছর পেছনে টেনে রেখেছে। জাতির জনকের কন্যা বঙ্গরত্ন শেখ হাসিনা তার পিতার সোনার বাংলা বিনির্মানে বাংলাদেশকে বিশ্বদরবারে, মধ্যম আয়ের দেশ শুধু নয়, উন্নত সমৃদ্ধশিল দেশ হিসাবে গড়ে তোলার উন্নয়নের মহাযুদ্ধের বীর সেনাপতির দায়িত্ব নিয়েছেন। দেশের প্রায় ৮০% মানুষ বাংলাদেশ আওয়ামী লীগ ও উন্নয়নকারিগর শেখ হাসিনার প্রতি ১০০% আস্থাশিল। সর্বশেষ বিশ্বের অন্যতম মেগাসিটি ঢাকার মেয়র নির্বাচনে ভুমিধশ বিজয় অর্জন করে আগুনসন্ত্রাসী বিজামাতি দেশবিরোধি এতিমের টাকা চোরমার্কা রাজনীতির কবর রচিত হয়েছে। রিয়াদ যুবলীগের সংগ্রামি সভাপতি যুবসমাজের  যুবতুর্কি এম এ জলিল রাজা তার সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ ঢাকার মেয়র নির্বাচনের প্রচারে স্বক্রিয় অংশগ্রহন শেষে প্রবাসে প্রত্যাগমন করেণ।

বাঙালী জাতির মহানায়ক স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর আসন্ন মুজিববর্ষ  জাকঁজমকের সাথে উদযাপন উপলক্ষে রিয়াদ আওয়ামী যুবলীগের করনীয় ও সভাপতি- এম এ জলিল রাজা, সহ সভাপতি- কামাল পাটোয়ারি প্রবাস প্রত্যাগমনে বর্ধিতা সভার মাধ্যমে সংগঠনের নেতাকর্মিবৃন্দ ফুলেল শুভেচ্ছা সিক্ত করেণ।

রিয়াদ আওয়ামী যুবলীগের  যুগ্ম-সাধারন সম্পাদক রাশেদ চৌধুরী ও ফজলুল হক শেখ’র  যৌথ সঞ্চালনায় উক্ত বর্ধিত ও সংবর্ধনা সভার প্রধান অতিথি ছিলেন-সংগঠনের সংগ্রামি সভাপতি- এম এ জলিল রাজা। সভাপতি ছিলেন- ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ভুইঁয়া ইলিয়াছ।প্রধান বক্তা ছিলেন- সহ সভাপতি কামাল পাটোয়ারি।

পবিত্র কোরআন পাঠসহ জাতিয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে রিয়াদের সালিমার হোটেলের সেমিনার হলে রিয়াদ আওয়ামী যুবলীগ উক্ত অনুষ্ঠানের আয়োজন করেণ।

অনুষ্ঠানে উপস্থিতসহ বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি মোঃ সাইফুল ইসলাম খোন্দকার,  সহ সভাপতি মোঃ নাজিম উদ্দিন, সহ সভাপতি মনির সরদার, উপদেষ্টা মোঃ ইকবাল হোসেন রেনু,  সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজ তালুকদার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক  ও আওয়ামী পরিষদ নেতা- আলী নুর ইসলাম রনি, সাবেক সাধারন সম্পাদক ও কৃষকলীগ নেতা  গিয়াস উদ্দিন  মজুমদার, উপদেষ্টা আক্তার হোসেন, সোহরাব হোসেন,  সহ-সভাপতি ইস্কান্দার সিকদার,   সাংগঠনিক সম্পাদক কে এম জাকিরুল ইসলাম, দপ্তর সম্পাদক শহিদ উদ্দিন এ্যানি, কামরুল ইসলাম(সাংস্কৃতিক সম্পাদক) , আইন সম্পাদক- জসিম তালুকদার, ইলিয়াছ সাত্তার, সোহাগ মিয়া প্রমুখ।

সংবর্ধিত ও প্রধান অতিথি এম এ জলিল রাজা বলেন- রিয়াদের যুবলীগের সভাপতি হিসাবে ১০ বছরের উপড়ে রাজনীতি করিছি। ১০/১২ দিনের মাথায় হঠাৎ গজিঁয়ে ওঠা  হাইব্রিড সংগঠন  ও নেতা আমি নই। রিয়াদ যুবলীগ খুবই শক্তিশালি সংগঠন।রিয়াদের রাজনীতিতে আমাদের সর্বোচ্চ মর্যাদায়  রাখতে হবে। কোন হাইব্রিড নেতা ও সংগঠনকে আমাদের আগে সম্মান দেওয়া চলবে না। দূতাবাসের বিগত কয়েকটি অনুষ্ঠানে সকলেই তার প্রমান দিয়েছি।  রিয়াদ যুবলীগের ১৫ জনের তালিকা দেয়া হবে দূতাবাসে। যাহারা সদ্য যোগদান করেছেন, সাংগঠনিক নিয়মে সদস্য হিসাবে থাকবেন। বছর পার হলে সাংগঠনিক দক্ষতা অনুযায়ি পদপদবি দেয়া হবে। রিয়াদ যুবলীগ   কিছুদিনের মধ্যে রিয়াদ যুবলীগের সম্মেলন হবে, তখন বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে ভারমুক্ত করা হবে, ঐ অনুষ্ঠানে রিয়াদ যুবলীগের ব্যানারে জাকঁজমকের সাথে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর মুজিববর্ষ উদযাপন করা হবে।

সহ সভাপতি মনির সরদার বলেন- কোন পদপদবি পাওয়ার লোভে রাজনীতি করিনা।এম এ জলিল রাজার কমিটিতে পদের দরকার হয় না।যুবলীগের কর্মি, এটাই বড় পরিচয়।

সহ সভাপতি- কামাল পাটোয়ারি বলেন- আসন্ন রিয়াদ যুবলীগের সম্মেলনে- কমিটি পূর্নগঠন হবে। যোগ্যদের পদ পদবিতে রাখা হবে।যুবলীগ আরো শক্তিশালি হিসাবে গড়ে তোলা হবে।

সংগঠনের সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানের সভাপতি আসাদুজ্জামান ভুইঁয়া ইলিয়াছ বলেন- রিয়াদের আওয়ামী যুবলীগ, সৌদি আরবের প্রায় ২৫ বছরের আওয়ামী রাজনীতির ধারক বাহক হিসাবে কাজ করছে। এই সংগঠনের সমকালিন বহু হাইব্রিড সংগঠনে জন্ম ও মৃত্যুবরণ করছে। এই সংগঠনের সাথে কোন সংগঠনের তুলনা যারা করেণ, তাঁরা বোকার সর্গে  বাস করেণ।২/৪ বছরের কোন সংগঠন নয়। দূতাবাসের যে কোন অন্যায়ের প্রতিবাদে যুবলীগের সভাপতি এম এ জলিল রাজা অগ্রনি ভুমিকা পালন করেণ আগামিতেও অব্যাহত থাকবে।অনুষ্ঠান সাফল্যমন্ডিত করতে সকলের সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।

উক্ত সংবর্ধনা সভায় রিয়াদ আওয়ামী যুবলীগের সকল শাখা সংগঠনের নেতৃবৃন্দসহ আওয়ামী পরিবারের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

601 total views, 93 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana