বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১০:১০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঝালকাঠিতে যুবলীগ নেতাকে কুপিয়ে জখম মঠবাড়িয়ায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার বাবুগঞ্জের সাইদুলের কাছে হারল ইসির শতকোটি টাকার সিস্টেম রিফাত হত্যা মামলায় দুই সাক্ষীকে টেন্ডার ঘোষণা প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন পবিপ্রবির ৭ শিক্ষার্থী মুলাদিতে পাগলীর সন্তান প্রসব, খোঁজ মিলছে না বাবার! বরিশালে দুধ গরম করতে দেরী হওয়ায় স্ত্রীকে মেরেই ফেললো ছাত্রলীগ নেতা বরিশালে স্বামীর নির্যাতনেই মারা গেছে ছাত্রলীগ নেত্রী হেনা! গৌরনদী উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে স্বামী ও সন্তান ফিরে পেলো লিনা বরিশালে কুড়িয়ে পাওয়া সেই শিশুটি ধর্ষিত : পুলিশ বরিশালে চরে আটকা লঞ্চ, খাবার সংকটে ১৭শ যাত্রী ববি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বহিষ্কারের দাবিতে মানববন্ধন বামনায় ছাত্রীকে আপত্তিকর ছবি পাঠানো সেই কলেজশিক্ষক বহিষ্কার লাখো মুসল্লির কলরবে ঐতিহাসিক চরমোনাই মাহফিল শুরু অচল হয়ে পড়েছে বরিশাল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের দপ্তর বরিশালে একই দিনে দুটি মামলায় ‘স্বাস্থ্য সহকারী’র কারাদন্ড ব‌বিতে ক‌ক্ষে আটকে ছাত্র নির্যাতন শরীয়তপুরে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার ঈমান ও হিংসা এক সঙ্গে একই অন্তরে থাকতে পারে না- নজরুল ইসলাম তোফা মোংলায় শ্রমে নিযুক্ত শিশুদের স্কুলগামী করতে আলোচনা সভা
সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে ‘জাতীয় সাংবাদিক সংস্থা’র প্রতিষ্ঠাবার্ষিকী

সারাদেশে বর্ণাঢ্য আয়োজনে পালিত হচ্ছে ‘জাতীয় সাংবাদিক সংস্থা’র প্রতিষ্ঠাবার্ষিকী

বরিশাল বাণী ডেস্ক:
জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী ১২ ফেব্রুয়ারি নানা বর্ণাঢ্য আয়োজনে পালন করা হয়। এ উপলক্ষে সকালে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে আনন্দ সমাবেশ, স্মৃতিচারণ, প্রতিষ্ঠাতা সদস্যদের সংবর্ধনা ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন দি নিউনেশন পত্রিকার সম্পাদক এ. এম মুফাজ্জল।
সংস্থার সভাপতি মুহম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মীর লিয়াকত আলী, স্থায়ী পরিষদের চেয়ারম্যান লায়ন মোঃ গনি মিয়া বাবুল, প্রতিষ্ঠাতা সদস্য শাহজাহান মোল্লা, স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আবুল বাসার মজুমদার, সভাপতির একান্ত সচিব কামরুল ইসলাম প্রমুখ। এ উপলক্ষে দুপুর ১২টা ১২ মিনিটে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।
অনুষ্ঠানে প্রতিষ্ঠাতা সদস্য মীর লিয়াকত আলী, মুহম্মদ আলতাফ হোসেন, আবুল হোসেন, মোস্তফা ইয়াছিন, সুমন মাহবুব, আবদুস সাত্তার ও শাহজাহান মোল্লাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মীর লিয়াকত আলী রচিত ‘মিঠুয়া’ ও ‘উপন্যাস সমগ্র’ শীর্ষক দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এছাড়াও সারাদেশের প্রতিটি জেলা উপজেলায় নানা আয়োজনে দিবসটি পালিত হচ্ছে।
উল্লেখ্য ১৯৮২ সালের ১২ই ফেব্রুয়ারি ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৩৮টি বছর পিছনে ফেলে জাতীয় সাংবাদিক সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮ বছর পূর্তি উপলক্ষে রাজধানীসহ দেশের সকল জেলা-উপজলো সদরে আনন্দ মিছিল ও আলোচনাসভাসহ বর্ণাঢ্য কর্মসূচি পালিত হয়েছে। রাজধানীতে সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে আনন্দ মিছিলে নেতৃত্বদেন সংস্থার সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন, প্রতিষ্ঠাতা সভাপতি মীর লিয়াকত আলী, সদস্য শাহজাহান মোল্লা, আলমগীর গনি, সদস্য সচিব আবুল বাসার মজুমদারসহ কেন্দ্রীয়, ঢাকা মহানগর ও ঢাকা বিভাগীয় নেতৃবৃন্দ। এছাড়াও ১৩ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি সারাদেশে সাংবাদিক অধিকার পক্ষ উপলক্ষে মানববন্ধন ও স্মারকলিপি পেশসহ বিভিন্ন কার্যক্রম চলবে।

468 total views, 3 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana