বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ১২:১৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
মাদারীপুরে নিজস্ব অর্থায়নে ৮শ পরিবারের মাঝে খাদ্য বিতরন বরিশালে সড়ক দূর্ঘটনায় চাঁদশী স্কুল শিক্ষিকা নিহত কাউখালীতে করোনা সচেতনতায় ওসির ব্যাপক তৎপরতা রাজাপুরে ব্যবসায়ীকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ ভোলায় মোট ৮৪ জনের নমুনা সংগ্রহ,২৪ টির ফলাফল নেগেটিভ রাজাপুরে কুকুর কামড়ে নিলো শিশু তানজিলার মুখের মাংশ, অর্থাভাবে হচ্ছে না চিকিৎসা উজিরপুরে ভ্যানের চাকায় শাড়ি পেঁচিয়ে শিক্ষিকার মৃত্যু বাবুগঞ্জে সালিশ অমান্য করে সাংবাদিক নির্যাতনের ঘটনায় মামলা দায়ের শেবাচিম হাসপাতালের করোনা ইউনিট থেকে পালিয়েছে দুই রোগী পিরোজপুরে জেলেদের জালে ধরা পড়লো ৬ মণের শাপলাপাতা মাছ চরফ্যাশনে জীবানুনাশক স্প্রে করলেন ভোলা উন্নয়ন সংগঠন         সকল প্রবেশদ্বার বন্ধ করে দিয়েছে প্রশাসন, বাড়তি নজরদারি দোকান বন্ধ করতে বলায় কাজীরহাট থানা পুলিশের উপর হামলা! পায়রা তাপ বিদুৎকেন্দ্রে বাঙালী শ্রমিক প্রবেশে নিষেধাজ্ঞা তালতলীতে ত্রাণ দেয়ার নামে দিনমজুরের মেয়েকে ধর্ষণ করলো ইউপি সদস্য পটুয়াখালীতে প্রধানমন্ত্রীকে জড়িয়ে ফেসবুকে কটুক্তি, শিক্ষিকা গ্রেপ্তার আগৈলঝাড়ায় করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু, ১৬ বাড়ি ‘লকডাউন’ বরিশালে অনলাইনে অর্ডার করলেই ঘরে পৌঁছে যাচ্ছে ‘ঔষধপত্র’ মাদারীপুরে করোনাভাইরাস সংক্রমন রোধে ব্যতিক্রমি উদ্যেগ আগৈলঝাড়ায় করোনা ভাইরাসের উপস্বর্গ নিয়ে ১ জনের মৃত্যু, ৬০টি পরিবার লকডাউন
ভুল প্রশ্নে পরীক্ষা দেওয়া শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবে না

ভুল প্রশ্নে পরীক্ষা দেওয়া শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্ত হবে না

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এসএসসি ও সমমানের পরীক্ষায় যেসব শিক্ষার্থীর পরীক্ষা ভুল প্রশ্নে নেওয়া হয়েছে, তাদের উত্তরপত্র আলাদা করে রাখা হয়েছে। এরা কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হবে না।‘স্কিলস রেডিনেস ফর এচিভিং এসডিজিস অ্যান্ড এডপটিং আইআর ৪.০’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে গৃহীত ঢাকা ঘোষণা নিয়ে বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।
বোর্ডের নির্দেশনা মেনে নিয়মিত ও অনিয়মিত পরীক্ষার্থীদের বসানোর আলাদা ব্যবস্থা করলে এই সমস্যা হত না বলেও মন্তব্য করেন তিনি।
এসএসসির প্রথম দিনের প্রশ্ন বিতরণে সমস্যা হয়েছে জানিয়ে দীপু মনি বলেন, ‘প্রতিটি ক্ষেত্রেই আমরা সে সকল উত্তরপত্র আলাদা করে রেখেছি এবং পরীক্ষার্থীরা যেন কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হয় তার সম্পূর্ণ ব্যবস্থা আমরা গ্রহণ করেছি।’
চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গত ৩ ফেব্রুয়ারি শুরু হওয়া এ পরীক্ষা ৫ মার্চ পর্যন্ত চলবে।
বোর্ড কর্মকর্তারা জানান, এসএসসিতে সর্বোচ্চ চারটি পত্রে ফেল করলে ওইসব বিষয়ে পরের বছর পরীক্ষা দেওয়ার সুযোগ পায় শিক্ষার্থীরা। অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে তাদের জন্য নির্ধারিত সিলেবাসে আলাদা প্রশ্নপত্র তৈরি হয়।
বোর্ডের নির্দেশনা অনুযায়ী পরীক্ষার হলে নিয়মিত ও অনিয়মিত পরীক্ষার্থীদের আলাদাভাবে বসানোর কথা। কিন্তু এবার এসএসসির প্রথম দিন লালমনিরহাট, নীলফামারি, টাঙ্গাইল, বরিশালসহ বিভিন্ন স্থানে অনিয়মিত পরীক্ষার্থীদের প্রশ্নপত্রে কয়েকশ নিয়মিত পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়।

 220 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana