বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ১২:৫০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
আজ বরকতময় পবিত্র শব-ই-বরাত আধুনিক বরিশালের রূপকার শওকত হোসেন হিরনের মৃত্যূবার্ষিকী আজ মাদারীপুরে নিজস্ব অর্থায়নে ৮শ পরিবারের মাঝে খাদ্য বিতরন বরিশালে সড়ক দূর্ঘটনায় চাঁদশী স্কুল শিক্ষিকা নিহত কাউখালীতে করোনা সচেতনতায় ওসির ব্যাপক তৎপরতা রাজাপুরে ব্যবসায়ীকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ ভোলায় মোট ৮৪ জনের নমুনা সংগ্রহ,২৪ টির ফলাফল নেগেটিভ রাজাপুরে কুকুর কামড়ে নিলো শিশু তানজিলার মুখের মাংশ, অর্থাভাবে হচ্ছে না চিকিৎসা উজিরপুরে ভ্যানের চাকায় শাড়ি পেঁচিয়ে শিক্ষিকার মৃত্যু বাবুগঞ্জে সালিশ অমান্য করে সাংবাদিক নির্যাতনের ঘটনায় মামলা দায়ের শেবাচিম হাসপাতালের করোনা ইউনিট থেকে পালিয়েছে দুই রোগী পিরোজপুরে জেলেদের জালে ধরা পড়লো ৬ মণের শাপলাপাতা মাছ চরফ্যাশনে জীবানুনাশক স্প্রে করলেন ভোলা উন্নয়ন সংগঠন         সকল প্রবেশদ্বার বন্ধ করে দিয়েছে প্রশাসন, বাড়তি নজরদারি দোকান বন্ধ করতে বলায় কাজীরহাট থানা পুলিশের উপর হামলা! পায়রা তাপ বিদুৎকেন্দ্রে বাঙালী শ্রমিক প্রবেশে নিষেধাজ্ঞা তালতলীতে ত্রাণ দেয়ার নামে দিনমজুরের মেয়েকে ধর্ষণ করলো ইউপি সদস্য পটুয়াখালীতে প্রধানমন্ত্রীকে জড়িয়ে ফেসবুকে কটুক্তি, শিক্ষিকা গ্রেপ্তার আগৈলঝাড়ায় করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু, ১৬ বাড়ি ‘লকডাউন’ বরিশালে অনলাইনে অর্ডার করলেই ঘরে পৌঁছে যাচ্ছে ‘ঔষধপত্র’
ডাক্তার-সাংবাদিক-পুলিশের জন্য করোনার নিরাপত্তা সরঞ্জাম দিতে নোটিশ

ডাক্তার-সাংবাদিক-পুলিশের জন্য করোনার নিরাপত্তা সরঞ্জাম দিতে নোটিশ

বরিশাল বাণী ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, সাংবাদিক, ডাক্তার এবং নার্সসহ সংশ্লিষ্টদের সুরক্ষার জন্য ব্যক্তিগত নিরাপত্তার সরঞ্জাম (পিপিই) সরবরাহের জন্য আইনি নোটিশ পাঠানো হয়েছে।

সচিব স্বরাষ্ট্রমন্ত্রণালয়, সচিব স্বাস্থ্যমন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট ১১ জনের কাছে এ নোটিশ পাঠানো হয়েছে।
ডাক রেজিস্টারযোগে বৃহস্পতিবার (১৯ মার্চ) সংশ্লিষ্টদের কাছে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খান (রবিন)।
তিনি জানান, শুধুমাত্র করোনা পরিস্থিতিতে নয়, কোনো দুর্যোগ দেখা দিলে ডাক্তার, নার্স, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সাংবাদিকরা ঝাঁপিয়ে পড়েন। সাংবাদিক, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ডাক্তাররা কর্তব্য পালন করতে গিয়ে অসংখ্য মানুষের মুখোমুখি হতে হয়, তাই তাদের নিরাপত্তার স্বার্থে পিপিই একান্ত আবশ্যক।

করোনা থেকে তাদের সুরক্ষার জন্য স্বাস্থ্য সচিব, জনপ্রশাসন সচিব, সমাজকল্যাণ সচিব, তথ্য সচিব, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের মহা ব্যবস্থাপক, পুলিশের আইজি, আইইডিসিআর ও আইসিডিডিআরবির পরিচালকসহ মোট ১১ জনকে নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, করোনাভাইরাস চীনে প্রথম ধরা পড়লেও বর্তমানে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ১৬৫ দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। যদিও এর উৎপত্তি ও চিকিৎসা এখনও অজানা রয়েছে। এ ভাইরাস ছোঁয়াচে তাই ব্যক্তি থেকে ব্যক্তিতে এবং এক গোষ্ঠী থেকে অন্য জনগোষ্ঠীতে ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।

কিন্তু উল্লেখিত বিষয়ে ইতিপূর্বে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ গ্রহণ না করায় এই নোটিশ প্রেরণ করা হয়েছে।

নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্টরা যথাযথ ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে হাইকোর্ট বিভাগে যথাযথ প্রতিকার চেয়ে রিট পিটিশন দায়ের করা হবে বলে জানান মো. জে আর খান (রবিন)।

উল্লেখ্য, চীনের উহানে প্রথম আঘাত হানা দেয় এ ভাইরাস। ইতোমধ্যে বিশ্বের ১৬৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী ২ লাখ ২০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। প্রাণহানি হয়েছে ৯ হাজারের বেশি মানুষের।

বাংলাদেশে এখন পর্যন্ত ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

 2,837 total views,  1 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana