বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ১১:৪৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে করোনা সচেতনতায় ওসির ব্যাপক তৎপরতা রাজাপুরে ব্যবসায়ীকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ ভোলায় মোট ৮৪ জনের নমুনা সংগ্রহ,২৪ টির ফলাফল নেগেটিভ রাজাপুরে কুকুর কামড়ে নিলো শিশু তানজিলার মুখের মাংশ, অর্থাভাবে হচ্ছে না চিকিৎসা উজিরপুরে ভ্যানের চাকায় শাড়ি পেঁচিয়ে শিক্ষিকার মৃত্যু বাবুগঞ্জে সালিশ অমান্য করে সাংবাদিক নির্যাতনের ঘটনায় মামলা দায়ের শেবাচিম হাসপাতালের করোনা ইউনিট থেকে পালিয়েছে দুই রোগী পিরোজপুরে জেলেদের জালে ধরা পড়লো ৬ মণের শাপলাপাতা মাছ চরফ্যাশনে জীবানুনাশক স্প্রে করলেন ভোলা উন্নয়ন সংগঠন         সকল প্রবেশদ্বার বন্ধ করে দিয়েছে প্রশাসন, বাড়তি নজরদারি দোকান বন্ধ করতে বলায় কাজীরহাট থানা পুলিশের উপর হামলা! পায়রা তাপ বিদুৎকেন্দ্রে বাঙালী শ্রমিক প্রবেশে নিষেধাজ্ঞা তালতলীতে ত্রাণ দেয়ার নামে দিনমজুরের মেয়েকে ধর্ষণ করলো ইউপি সদস্য পটুয়াখালীতে প্রধানমন্ত্রীকে জড়িয়ে ফেসবুকে কটুক্তি, শিক্ষিকা গ্রেপ্তার আগৈলঝাড়ায় করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু, ১৬ বাড়ি ‘লকডাউন’ বরিশালে অনলাইনে অর্ডার করলেই ঘরে পৌঁছে যাচ্ছে ‘ঔষধপত্র’ মাদারীপুরে করোনাভাইরাস সংক্রমন রোধে ব্যতিক্রমি উদ্যেগ আগৈলঝাড়ায় করোনা ভাইরাসের উপস্বর্গ নিয়ে ১ জনের মৃত্যু, ৬০টি পরিবার লকডাউন সিরাজগঞ্জের রায়গঞ্জে ন্যায্যমুল্যে বিক্রয়ের ৬৫ বস্তা চাল সহ আটক ৩ আমতলীর সকল প্রবেশদ্বার বন্ধ, বসানো হয়েছে চেকপোস্ট
করোনা সংক্রমণ ঠেকাতে মাঠে নামলো নৌবাহিনী

করোনা সংক্রমণ ঠেকাতে মাঠে নামলো নৌবাহিনী

মনির হোসেন,মোংলাঃ
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে নভেল করোনা ভাইরাস। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে মরণঘাতী এ ভাইরাস। সরকারের নির্বাহী আদেশে করোনা ভাইরাস নিয়ন্ত্রন ও স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় রেখে কাজ করার লক্ষে সারাদেশে মোতায়েন করা হয়েছে সশ্বস্ত্র বাহিনী। সেই ধারাবাহিকতায় মোংলা উপজেলায় বাংলাদেশ নৌবাহিনীর একটি কন্টিনজেন্ট মোতায়েন করা হয়েছে। বুধবার (২৫ মার্চ) দুপুরে নৌবাহিনী কন্টিনজেন্টের সদস্যরা মোংলায় পৌঁছানোর পর তাদের কার্যক্রম নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন কন্টিনজেন্ট কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার সালাউদ্দিন মাহমুদ।
তিনি জানান, আমার সাথে নির্দিষ্ট সংখ্যক নৌসদস্য রয়েছেন। আমরা এখানে কেভিন ১৯ বা করোনা ভাইরাস প্রতিরোধ কার্যক্রমে অংশ করবো এবং সিভিল ডিফেন্স, পুলিশ, লোকাল এডমিন, উপজেলা নির্বাহী অফিসারকে সাথে নিয়ে একযোগে কাজ করবো। আমাদের কাজের মোটিভেট থাকবে জনসচেতনতা তৈরি করা এবং জনগণের মধ্যে সোশ্যাল ডিস্টেন্স তৈরি করা। এছাড়াও আমাদের মোংলায় অতিসত্তর বিদেশে থেকে আগত লোকজন করেন্টাইন্টেন না মেনে ঘোরাফেরা করবে তাদের নিয়ন্ত্রণের মধ্যে নিয়ে আসবো।জনগনের মধ্যে গণসচেতনতা তৈরি করা আমাদের কার্যক্রমের অন্তর্ভুক্ত। মোংলা অঞ্চলকে প্রটেকশন করার জন্য আমাদের পর্যাপ্ত বাহিনী মজুদ আছে আপাতত ২ প্লাটুন দিয়ে কার্যকর পরিচালনা করা হবে তবে রিজার্ভে পর্যাপ্ত সৈনিক আছে প্রয়োজন হলে তাদেরও অন্তর্ভুক্ত করা হবে। পরে সাংবাদিকদের আরো বিভিন্ন প্রশ্নের জবাব দেন লেফটেন্যান্ট কমান্ডার সালাউদ্দিন মাহমুদ। করোনা ভাইরাস প্রতিরোধে উপকূলীয় জেলায় কাজ করবে বাংলাদেশ নৌবাহিনী। দেশের দূর্যোগকালীন সময়ে সরকারকে সব ধরনের সহায়তা করতে প্রস্তুত রয়েছে নৌবাহিনী। পাশাপাশি জনসমাগম এড়িয়ে চলা এবং একই সাথে একাধিক ব্যক্তি একত্রিত না হতে সকলের প্রতি নৌবাহিনীর পক্ষ থেকে আহবান জানানো হয়েছে। দেশের সংকটকালীন সময়ে সরকারের নির্দেশনাগুলো মেনে চলার দায়িত্ব প্রতিটি নাগরিকের বিশেষ করে প্রবাসীরা প্রয়োজনীয় নির্দেশনা মেনে চললে করোনা ভাইরাস পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব বলে জানিয়েছে বাংলাদেশ নৌবাহিনী।

 429 total views,  9 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন







© All rights reserved © 2014 barisalbani
Design By Rana