১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

কাউন্সিলরদের ভুলে ৮টি ওয়ার্ডের বাসিন্দাদের দুর্ভোগ হতে পারে

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরিশাল বাণী: বরিশাল সিটি করপোরেশনে (বিসিসি) এর ৮টি ওয়ার্ডের বাসিন্দাদের ভাগ্যে অনিশ্চয়তা দেখা দিয়েছে এবারের পরিষদের শুরু থেকেই। গত জুন মাসে বিজয়ী হওয়ার পর থেকে এসব কাউন্সিলররা নগর ভবনে যাওয়া তো দুরের কথা নবনির্বাচিত মেয়রের সাথে কোন প্রকার যোগাযোগ রাখছেন না। অভিষেক অনুষ্ঠান কিংবা সাধারণ সভা কোনটিতেই তারা অংশ গ্রহণ করেননি। ফলে আগামী দিনে এসব কাউন্সিলরের কারনে ওয়ার্ডবাসীর ভাগ্যে নেমে আসতে পারে ঘোর অমানিশা। উন্নয়ন ও সেবা বঞ্চিত হতে পারেন এসব এলাকার জনগন। এমন আশঙ্কা প্রকাশ করে একাধিক সচেতন নাগরিক ক্ষোভ প্রকাশ করেছেন।
বিসিসির এক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, একজন কাউন্সিলর পর পর তিনটি সাধারণ সভায় অংশ না নিলে তাঁকে কারণ দর্শানোর নোটিশ প্রদান, সম্মানী স্থগিতসহ শাস্তির বিধান রয়েছে। এ পর্যন্ত নতুন পরিষদের একটি সাধারণ সভা হয়েছে। আরও দুটি সভা না হলে তাদের বিষয়ে কিছু বলা সম্ভব নয়।
বরিশাল সিটি করপোরেশনে (বিসিসি) ৮ কাউন্সিলর মেয়র আবুল খায়ের আবদুল্লাহকে এড়িয়ে চলছেন। এই কাউন্সিলররা সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর কট্টর সমর্থক হিসেবে পরিচিত।  মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গাজী নঈমুল ইসলাম লিটু, মহানগরের যুগ্ম সম্পাদক ৭ নম্বর ওয়ার্ডের রফিকুল ইসলাম খোকন, মহানগরের সাংগঠনিক সম্পাদক ২১ নম্বর ওয়ার্ডের শেখ মান্না, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ৫ নম্বর ওয়ার্ডের কেফায়েত হোসেন রনি, ২ নম্বর ওয়ার্ডের মুন্না হাওলাদার, ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ২৯ নম্বর ওয়ার্ডের ইমরান মোল্লা এবং সংরক্ষিত কাউন্সিলর মহিলা লীগের আলম তাজ ও সালমা আক্তার শিলা। এ ছাড়া ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মজিবর রহমান দীর্ঘদিন অসুস্থ থাকায় নগর ভবনের কোনো কার্যক্রমে অংশ নিচ্ছেন না বলে জানা গেছে। তিনিও সাদিক আবদুল্লাহর সমর্থক হিসেবে চিহ্নিত।
৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনি বলেন, ব্যক্তিগত কাজ থাকায় পরিষদের প্রথম সাধারণ সভায় যাননি। এর আগে অভিষেক অনুষ্ঠান ও পরে নগর ভবনে যোগাযোগ না রাখার কারণ জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।
সাদিকের পরিষদে প্যানেল মেয়র ছিলেন ৭ নম্বর ওয়ার্ডের রফিকুল ইসলাম খোকন। নগর ভবনের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্নতা কারণ প্রসঙ্গে তিনি বলেন, অভিষেক অনুষ্ঠানে তাদের আমন্ত্রণ করা হয়নি। প্রথম সাধারণ সভার সময় সংসদ নির্বাচনে দলের মনোনয়ন বিষয়ে তারা সবাই ঢাকায় ছিলেন। এখন কেন নগর ভবনে যান না জানতে চাইলে খোকন বলেন, ‘নগর ভবনে আমাদের কোনো কাজ নেই, তাই যাওয়া হয় না।’
তথ্যসুত্র: দৈনিক সমকাল

সর্বশেষ