১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না : সরোয়ার বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলার থেকে পড়ে জেলে নিখোঁজ বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে পদ্মায় ঝাঁপ তরুণীর গৌরনদীতে টর্চ লাইট চুরির অভিযোগে কিশোরকে গাছের সাথে বেঁধে নির্যাতন উসকানিতে নিজের রুটি-রুজির সংস্থান ধ্বংস করবেন না: শেখ হাসিনা গৌরনদীতে ৪ কেজি গাঁজা ও ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার কুরআনে যাদেরকে আল্লাহর ওলি বলা হয়েছে আন্তর্জাতিক শ্রমিক দিবসে শ্রমিকলীগের উদ্যোগে নানা কর্মসূচী পালিত বরিশালে প্রধানমন্ত্রীর পার্সোনাল অফিসার পরিচয়ে ৫০ লাখ টাকা আত্মসাত, প্রতারক ধরা উজিরপুরে নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকার খাদে

গলাচিপায় ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ উদ্‌যাপিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সঞ্জিব দাস,গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর গলাচিপায় ৪৪তম বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ মেলার শুভ উদ্বোধন করা হয়েছে।
শনিবার (২৬ নভেম্বর) ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশ তুরাস্ক ফ্রেন্ডশীপ স্কুল মাঠে বিভিন্ন প্রতিষ্ঠানের শত শিক্ষার্থী, শিক্ষক, গবেষক, সুধী, সাংবাদিকদের নিয়ে সপ্তাহব্যাপী বিজ্ঞান প্রযুক্তি ও অলিম্পিয়াড উদযাপন-২০২২ শুভ উদ্বোধন করা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত) মো. মহিউদ্দিন আল হেলাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, গলাচিপা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নিজাম উদ্দিন, মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক মোহাম্মদ সালাম ও গলাচিপা প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আবুল কালাম সাঈদ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতি ও নির্বাহী অফিসার বলেন, আগামী বিশ্বকে আরও গতিময় ও সৃষ্টিশীল নতুন উদ্ভাবনি গবেষণা নিয়ে সাইন্স বা বিজ্ঞান কে ভালো বাসতে হবে‌। শিক্ষা জীবন হচ্ছে স্বর্ণময়। এই সময়ে সকলকে ভবিষ্যৎ স্বপ্ন নিয়ে নতুন কিছু আবিষ্কার করতে হবে। বিজ্ঞান ছাড়া প্রত্যেক মানুষের জীবন যাত্রাপথ অচল। জীবনকে অপরিসীম অধ্যবসায় চেষ্টা দিয়ে আগামী সময়কে অমৃত সম্ভাবনা ও দেশের মান উজ্জ্বল করতে হবে। বর্তমান বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার, শিক্ষার সকল পর্যায়ে যে সহায়তা দিয়ে যাচ্ছে, তার সুফল একদিন দেশকে এবং শিক্ষার্থীর জীবনকে জাগ্রত করবে‌। এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও শিক্ষার্থীর অভিভাবকসহ আগ্রহী সুশীল সমাজ অংশ নেয়।

সর্বশেষ