২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গৌরনদী বেদে পল্লীতে দুই পক্ষের হামলা-পাল্টা হামলা, ৫ বাড়ি ভাঙচুর, আহত-১০

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শামীম মীর, গৌরনদী ।। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশালের গৌরনদী পৌরসভার টরকীচর বেদে পল্লীতে শুক্রবার সকালে দুই পক্ষের মধ্যে দফায় দফায় হামলা পাল্টা হামলা ও সংঘষের্র ঘটনা ঘটেছে। এ সময় ৫টি বসত বাড়ি ভাঙচুর ও লুপাটের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের ১০ জন আহত হয়। আহতদের গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ স্থানীয় বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেদে পল্লীতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এ ঘটনায় গৌরনদী মডেল থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করা হয়েছে। পরিস্তিতি স্বাভাবিক করতে গতকাল দুই পক্ষের নেতারে নিয়ে বেদে পল্লিতে প্রশাসনের উদ্যোগে বৈঠক করা হয়।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও পুলিশ জানায়, বেদে পল্লিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ দিন যাবত বেদে পল্লীর সর্দার নাসির উদ্দিনের সঙ্গে ও স্বপন তালুকদারের বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে নাসির সরদার ও স্বপন তালুকদারের সাথে বাকবিতান্ডার এক পর্যায়ে হাতাহাতি ঘটনা ঘটে। এর জের ধরে ওই দিন সন্ধ্যায় (বৃহস্পতিবার) উভয় পক্ষের সমর্থকদের মধ্যে মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে স্বপন তালুকদার ও তার স্ত্রী পাখি বেগম (৩৫) গুরুতরভাবে আহত হয়। এ খবর ছড়িয়ে পড়লে স্বপনের সমর্থকরা পাল্টা হামলা চালিয়ে নাসির উদ্দিনের ৪ সমর্থককে মারধর করে ও দুটি বসত ঘর ভাঙচুর করে। এ ঘটনার জের ধরে শুক্রবার সকালে নাসির উদ্দিনের সমর্থকরা পাল্টা হামলা চালিয়ে স্বপন সমর্থকদের বাড়িতে হামলা চালিয়ে ৪টি বসত ঘর ভাঙচুর ও লুটপাট করে। শুক্রবার সকাল ১১টায় পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্তিতি নিয়েন্ত্রনে আনেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এক পক্ষের সর্দার স্বপন তালুকদার অভিযোগ করে বলেন, বিরোধের জের ধরে আমার স্ত্রী পাখি বেগমকে (৩৫) মারধরের প্রতিবাদ করলে নাসির উদ্দিনের নেতৃত্বে সন্ত্রাসী নান্নু সরদার (৫০), জয়েন্টার (৩২), মন্টু সরদার (৩৫) ও পিকু সর্দার (৩০)সহ ৩০/৪০ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে শুক্রবার সকালে বাড়িতে হামলা চালায়। এ সময় আমার সমর্থক পিন্টু সরদার, মালেক সরদার, শাহজাহান সরদার ও ঝন্টু সরদারের বাড়ি ব্যাপক ভাঙচুর ও লুটপাট কর। এ সময় আমার সমর্থক পিন্টু, মালেক, শাহজাহান, আলম সরদার, ইমরান হোসেন, লিটন হাওলাদারসহ ৭জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে। এ অভিযোগ অস্বীকার করে অপর পক্ষের সর্দার নাসির উদ্দিন বলেন, স্বপনের নেতৃত্বে ২০/ ২৫ জন সন্ত্রাসী অস্ত্র নিয়ে আমাদের উপর অতর্কিতভাবে হামলাা চালায়। এ সময় আমার বসত ঘর ও সমর্থক বোকাই বসত ঘর ভাঙচুর ও লুপাট করে। হামলাকারীরা আমার সমর্থক ডিপু সরদার ও মন্টু সরদারকে জখম করেছে। উভয় পক্ষের গুরুতরভাবে আহত ৭ জনকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গৌরনদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আফজাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় শুক্রবার থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছে। বেদে পল্লিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পরিস্তিতি সামাল দিতে স্থানীয় প্রশাসনের উদ্যোগে বৈঠক করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, শুক্রবার দুপুরে দুই পক্ষ নিয়ে সমজোতার জন্য বৈঠক করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার আঃ রব হাওলাদার, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শক করেন।

সর্বশেষ