৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজের গ্রাজুয়েশন সিরিমনি অনুষ্ঠিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নাফিউ বিন ইমাদ জাইফ, জেআইএস থেকেঃ- বরিশালের ঐতিহ্যবাহী জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজের গ্রাজুয়েশন সিরিমনি ২০২২-২৩ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ৮টায় নগরীর কলেজ রোস্থ স্কুল কম্পাউন্ডে বর্ণাঢ্য আয়োজনে এই গ্রাজুয়েশন সিরিমনির আয়োজন করা হয়।

জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এর চেয়ারম্যান সালেহ এম সেলির সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর মোঃ ইউনুস আলী সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত সাহিত্যিক তপন চক্রবর্তি।

প্রধান অতিথির বক্তব্যে বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরেণ্য শিক্ষাবিদ প্রফেসর মোঃ ইউনুস আলী সিদ্দিকী স্কুল কতৃপক্ষ ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনের সবখানে সততা বজায় রাখবে, তবেই জীবনে সফল হতে পারবে। তিনি বলেন, লেখাপড়া করে মানুষের উপকারের জন্য কাজ করবে। তোমরা শিক্ষা গ্রহণ করে যদি অন্যের দুঃখ লাঘব করতে না পার, তাহলে সে শিক্ষা প্রকৃত শিক্ষা নয়। তিনি আরো বলেন, শুধু অ্যাকাডেমিক বিষয়ে আটকে না থেকে সব বিষয়ে পড়াশোনা করতে হবে। নিজের মেধাকে বিকশিত করে বিশ্ব জয় করতে হবে। তিনি স্কুল কতৃপক্ষসহ শিক্ষার্থী ও অভিভাবকদের বরিশাল শিক্ষা বোর্ড সংশ্লিষ্ট যে কোন কাজের নিজ থেকে সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এর চেয়ারম্যান সালেহ মোঃ সেলি বলেন, জেআইএস এর শিক্ষার্থীরা বিশ্বব্যাপী বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় অধ্যয়ন শেষে নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হচ্ছে। তোমাদেরকেও তারই ধারাবাহিকতা রক্ষায় জীবনে প্রতিষ্ঠিত হতে হবে।

অনুষ্ঠানে উক্ত কলেজের সকল শিক্ষকমন্ডলী, অভিভাবক সহ শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এর
প্রিন্সিপ্যাল মি. সত্যজিত রায় ।

সর্বশেষ