৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দাঙ্গা বা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে মূল স্রোতধারাকে বিভ্রান্ত করা যায়নি : আমু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ঝালকাঠি প্রতিনিধি ::: চৌদ্দ দলের মুখপাত্র, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির অন্যতম সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু বলেছেন, প্রথম সাম্প্রদায়িকতা সৃষ্টি করেছিলো বৃটিশ সাম্রাজ্যবাদ। এই দেশকে শাসন এবং শোষণ করার জন্য দ্বি-জাতীয়তাবাদ সৃষ্টি করেছিলো তারা। দাঙ্গা বা সাম্প্রদায়িকতা সৃষ্টি করে মূল স্রোতধারাকে কোন দিন বিভ্রান্ত করা যায়নি। রাজনৈতিক কারণে বিভিন্ন সময় আমাদের অঞ্চলে দাঙ্গা সৃষ্টি হলেও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়নি।

মঙ্গলবার (২৩ মে) দুপুরে ঝালকাঠি সার্কিট হাউজে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে পুলিশ সুপার মো: আফরুজুল হক টুটুল, জেলা পরিষদ চেয়ারম্যান খান সাইফুল্লাহ পনির, ইসলামী ফাউন্ডেশন ঝালকাঠির উপপরিচালক মো: মশিউর রহমান, বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব ও ঝালকাঠি ইমাম সমিতির সভাপতি মাওলানা আব্দুল হাই নিজামী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট (নেজারত) মিলন চাকমা, জেলা তথ্য কর্মকর্তা মো: আহসান কবীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবু তরুন কুমার কর্মকার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: হাবিবুর রহমান হাবিল, সাংবাদিকদের পক্ষে প্রেসক্লাব সভাপতি কাজি খলিলুর রহমানসহ সুশীল সমাজের প্রতিনিধিরা এতে বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর (সার্কেল) ঝালকাঠি মো: মহিতুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: হাফিজ আল মাহমুদ, জেলা যুবলীগ নেতা কামাল শরীফ ও ইলেট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। এছাড়াও প্রশ্নোত্তর পর্বে বক্তব্য রাখেন ঝালকাঠি সদর উপজেলার সাধারণ সম্পাদক প্রভাষক অমরেশ রায় চৌধুরী।

দিনব্যাপী এ প্রশিক্ষণে মুসলিম ও হিন্দু সম্প্রদায়ের শতাধিক প্রতিনিধি অংশ নেয়।

সর্বশেষ