৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাজিরপুরে চোরাই মালামালসহ জনতার হাতে ইউপি চেয়ারম্যান আটক

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরে লোহার ব্রীজের বিক্রি করা মালামাল সহ স্থাণীয়রা মাটিভাঙ্গা ইউপি চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন বুলুকে আটক করেছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৯ মে)।
স্থাণীয় প্রত্যক্ষদর্শী অনিত হাসান জানান, শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার মাটিভাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন বুলু ওই ইউনিয়নের তারাবুনিয়া বাজারস্থ ইউনিয়ন পরিষদ থাকা ব্রীজের ভীম সহ বিভিন্ন লোহার মালামাল বিক্রি করে দেন। পরে ওই সব মালমাল এর ক্রেতা নসিমনে করে নিয়ে যাওয়ার সময় স্থাণীয়রা উপজেলার ভাইজোড়া বাজার থেকে নসিমন সহ তা আটক করেন। এই সংবাদ পেয়ে চেয়ারম্যান ওই মালামাল ছাড়িয়ে নিতে সেখানে গেলে স্থানীয় জনতা তাকেও অবরুদ্ধ করে রাখেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা স্থাণীয় সরকার প্রকৌশলী ও থানা পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করা হয়। এ সময় ওই সব চোরাই মালামাল ও তা বহন করা নছিমন সহ এর ক্রেতা মো. ই¯্রাফিল ইসলাম শেখ (২৩) কে আটক করা হয়। ক্রেতা ই¯্রাফিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গহরডাঙ্গা এলাকার মৃত সিরাজ শেখের পুত্র। তিনি টুঙ্গিপাড়া এলাকায় পুরাতন লোহার ব্যবসা করেন।
ক্রেতা ই¯্রাফিল জানান, চেয়ারম্যান কাছ থেকে ৮শত ৮০ কেজি লোহার মালামাল ২২টাকা দরে ১৯হাজার ৩৬০টাকায় ক্রয় করেছেন।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, শুক্রবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের উপস্থিতিতে ওই ইউপি চেয়ারম্যানের দৃষ্টান্তমূল শাস্তির দাবীতে ওই ইউনিয়ন পরিষদের সামনে স্থাণীয়রা বিক্ষোভ মিছিল করেন।
স্থাণীয়রা জানান, ওই ইউনিয়নের মধ্যবানিয়ারীর অজয় মন্ডলের বাড়ির কাছে একটি নতুন ব্রীজ নির্মান হচ্ছে। সেখানেথাকা পূর্বের আয়রন ব্রীজের লোহার মালামাল ইউনিয়ন পরিষদে এনে রাখা হয়েছিলো।
ওই ব্রীজের ঠিকাদারী কাজের দায়িত্বে থাকা স্থানীয় আ’লীগ নেতা মোঃ জাহিদুল ইসলাম বিলু জানান, ওই ইউনিয়নের মধ্যবানিয়ারী গ্রামের অজয় মন্ডলের বাড়ির কাছে একটি ব্রীজ নির্মানের কাজের ঠিকাদারি করছি। কাজ শুরুর আগে সেখনে থাকা একটি ব্রীজের লোহার ব্রীজের মালামাল ওই ইউপি’র চেয়ারম্যানের জিম্মায় দেয়া হয়।
এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন বুলু জানান, ওই লোহার মালামাল বিক্রি করা হয় নি। ওই দিন তা মেরামতের জন্য গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পাঠানো হচ্ছিলো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ওবায়দুর রহমান জানান, ওই মালামাল সহ ইউপি চেয়ারম্যানকে আটকের খবর শুনে উপজেলা প্রকৌশলী সহ থানা পুলিশ সেখানে গিয়ে একটি নছমিনে ভর্তি লোহার মালামাল উদ্ধার ও তার ক্রেতাকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যাবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

সর্বশেষ