২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নাজিরপুরে প্রাইভেট ও কোচিং চালু রাখায় ২ শিক্ষককে জরিমানা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি :: করোনা সংক্রমণ রোধে সরকরি নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও পিরোজপুরের নাজিরপুর উপজেলায় প্রাইভেট ও কোচিংয়ে পাঠদান চালানোয় দুই শিক্ষককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলা সদরের নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক দেবব্রত রয় ও একই বিদ্যালয়ের খণ্ডকালীন (অতিথি) শিক্ষক নিত্যানন্দ মণ্ডল। তাদের দুই হাজার করে মোট চার হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাখাওয়ার জামিল সৈকত জানান, গত এক বছরেরও বেশি সময়ে করোনা থাকায় দেশের সব স্কুল-কলেজ বন্ধ। সেই সঙ্গে বন্ধা রাখতে বলা হয়েছে কোচিং বাণিজ্য ও প্রাইভেট পড়ানো। কিন্তু নাজিরপুরের কিছু শিক্ষক সরকারি এ নির্দেশ অমান্য করে কোচিং বাণিজ্য ও প্রাইভেট পড়ানো চালিয়ে আসছিলেন। খবর পেয়ে মঙ্গলবার অভিযান চালিয়ে দুই শিক্ষককে আর্থিক জরিমানা করা হয়।

জানা গেছে, উপজেলা সদরের সরকারি বঙ্গমাতা মহিলা কলেজের কয়েক শিক্ষক, নাজিরপুর ডিগ্রি কলেজ, নাজিরপুর সিরাজুল হক সরকারি মাধ্যমিক বিদ্যালয়, সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়, উপজেলার শ্রীরামকাঠী, দীঘিরজান, গাওখালীসহ বিভিন্ন স্থানে শিক্ষকরা এ প্রাইভেট ও কোচিং বাণিজ্য চালাচ্ছেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা জানান, করোনাকালে স্কুল-কলেজ বন্ধ রয়েছে। এরপরও এখানকার অনেক শিক্ষক শিক্ষার্থীদের ক্লাসে পাস না করানোর ভয় দেখিয়ে প্রাইভেট পড়তে বাধ্য করছেন। আর এ ক্ষেত্রে শিক্ষার্থীদের কাছ থেকে অগ্রিম টাকা নেওয়া হচ্ছে।’’

সর্বশেষ