৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাজিরপুরে মন্দির ও খেলার মাঠ রক্ষায় স্হানীয়দের মানববন্ধন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুরে দুটি মন্দিরের জমি ও খেলার মাঠ রক্ষায় স্হানীয়দের উদ্যোগে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়নের উত্তর হোগলাবুনিয়া গ্রামের রাঁধা গোবিন্দ সেবা আশ্রমের সামনে অনুষ্ঠিত ওই মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী মাস্টার, সাবেক প্রধান শিক্ষক মনিন্দ্র নাথ হালদার, মন্দিরের পুরোহিত রনজিৎ বড়াল, কলেজ শিক্ষক প্রশান্ত কুমার শিকদার সহ স্হানীয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ওই দিন সকাল ১১টা থেকে দুুপুর একটি পর্যন্ত প্রায় দু’ঘন্টা ধরে স্হানীয় হিন্দু-মুসলমান ওই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে অংশ নেয়া ও স্হানীয়রা জানান, উপজেলার শাঁখারীকাঠী ইউনিয়নের উত্তর হোগলাবুনিয়া গ্রামের রাঁধা গোবিন্দ ও কালি মন্দিও নামে দু’টি মন্দিরের জমিতে সরকারী ভাবে আশ্রয়ন প্রকল্প তৈরীর উদ্যোগ নেয়া হয়েছে। ওই মন্দিরের কাছেই ১০৯ নম্বর উত্তর হোগলাবুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এ ছাড়া ওই জমিতে স্হানীয় ৭টি হিন্দু পরিবারের বসত রয়েছে। বিদ্যালয়টির শিক্ষার্থী সহ স্হানীয় শিশুদের জন্য সেখানে থাকা খেলার মাঠটিতে ওই আশ্রয়ন প্রকল্প তৈরীর উদ্যোগে নেয়া হয়েছে। এতে স্হানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে ওই ইউনিয়নের চেয়ারম্যান মো. খালিদ হোসেন সজল জানান, দু’টি মন্দিরের জমি ও স্হানীয় শিশুদের খেলার মাঠ দখল করে সরকারী উদ্যোগে আবাসন প্রকল্প তৈরীর বিষয়টি শুনেছি। ওই জমিতে যাতে আবাসন প্রকল্প তৈরী না হয় সে ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জিব দাশ জানান, বিষয়টি নিয়ে স্হানীয় ভুক্তভোগীরা এসেছিলেন। বিষয়টি জেলা প্রশাসক সহ উর্ধ্বতন মহলে জানাতে হবে।

সর্বশেষ