২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নানা আয়োজনে জমজম নার্সিং কলেজে স্বাধীনতা দিবস পালন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

স্টাফ রিপোর্টার- নানা আয়োজনের মধ্যে দিয়ে বরিশাল জমজম নার্সিং কলেজে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করা হয়। মঙ্গলবার ২৬ মার্চ
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসকে ঘিরে জমজম আইএইচটি ম্যাটস এন্ড নার্সিং কলেজ প্রতিবছরের ন্যায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করে।
সকাল ৭টায় জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় শিক্ষার্থীদের মাঝে কুইজ প্রতিযোগিতা ও সকাল ১০টায় বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ ডাঃ আবদূর রশিদ এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ম্যাটস কোর্স কো-অর্ডিনেটর মীর মোঃ জুবায়ের এর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমজম নার্সিং কলেজ এর চেয়ারম্যান এসএম সাজ্জাদুল হক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমজম আইএইচটি ম্যাটস এন্ড নার্সিং কলেজ এর স্বপ্নদ্রষ্টা ফাউন্ডার চেয়ারম্যান আলহাজ্ব মাসুদুল হক।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জমজম আইএইচটি ম্যাটস এন্ড নার্সিং কলেজ এর প্রশাসনিক কর্মকর্তা মোঃ জসীম উদ্দীন ও একাডেমিক সেক্রেটারি সৈয়দা লিজাসহ অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানের মূল আলোচনায় জমজম আইএইচটি ম্যাটস এন্ড নার্সিং কলেজ এর জনসংযোগ কর্মকর্তা ইএইচএস মুন্সী এনাম ১৭৫৭ সালথেকে ১৯৭১ পর্যন্ত বিভিন্ন আন্দোলন সংগ্রাম, বিজয়ের গৌরবগাথা এবং স্বাধীনতাকামী শহিদ বাঙালীদের স্মরণে স্মৃতি সৌধ বিষয়ক একটি আলচ্যচিত্র শিক্ষার্থীদের সামনে উপস্থাপন করেন।
নার্সিং কোর্স কো-অর্ডিনেটর জালিস মাহমুদ শোভন ১৯৭১ সালের ২৫ মার্চে সেই কালো রাতের বিভৎস চিত্র আলোচনার মাধ্যমে শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন এবং স্বাধীনতা সার্বভৌমত্ব টিকিয়ে রাখতে উজ্জীবিত করেন।
প্রধান অতিথি এস এম সাজ্জাদুল হক তার আলোনায় পলাশী থেকে বাংলাদেশ এর একটি গুরুত্বপূর্ণ প্রামাণ্যচিত্র শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন এবং চিকিৎসা শিক্ষায় আধুনিক ও প্রযুক্তিনির্ভর বিশ্বের সাথে সম্পর্ক রেখে এগিয়ে যেতে উৎসাহ প্রদান করেন।
কুরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠান শিক্ষার্থীদের দেশত্ববোধক গান, কবিতা আবৃত্তিতে পরিবেশ ছিলো মনমুগ্ধকর।
কুইজ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, সভাপতির চাক্ষুষ ১৯৭১ চিত্র উপস্থাপন এবং ফাউন্ডার চেয়ারম্যান আলহাজ্ব মাসুদুল হক এর দোয়া মোনাজাতের মাধ্যমে দুপুর ১ টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সর্বশেষ