১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

নায়েবে আমীরের হামলার ঘটনায় পদত্যাগ করলেন কুয়াকাটা পৌর আ’লীগ নেতা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

হোসাইন আমির কুয়াকাটা প্রতিনিধি।।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার প্রার্থী মুফতি মুহাম্মদ ফয়জুল করীমের উপর হামলা করায় প্রতিবাদে পদত্যাগের ঘোষণা দিলেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহআলম হাওলাদার (৪৫)। বুধবার বেলা ১১টায় কুয়াকাটা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

শাহ আলম হাওলাদার কুয়াকাটা পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা এবং সাবেক কাউন্সিল। তিনি কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকদের দায়িত্বে ছিলেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে হাত পাখা মনোনীত প্রার্থী মুফতি মুহাম্মদ ফয়জুল করীমের উপরে আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করেন। যে কারনে আমি মন থেকে অনেক ব্যতীত হয়েছেন । তাই একজন মুসলমান হিসেবে এই দলে আর থাকতে চাচ্ছি না।

তিনি আরো বলেন, দীর্ঘ ৩০ বছর রাজনৈতিক জীবন আওয়ামীলীগের সাথেই সুখ দুঃখ কাটিয়েছি। গত কয়েক বছর ধরে ইসলামে দলগুলো উপরে আওয়ামীলীগের নেতা কর্মীরা বিভিন্ন নির্যাতন করে আসছে সে সব কিছু আমি একজন মুসলমান হিসেবে মানতে পারি নাই। এর পরে পৌর আওয়ামী লীগের বর্তমান সভাপতির বেশ কিছু কার্যকলাপে আমি অতিষ্ঠ এবং ক্ষুব্ধ । তাই এ সিদ্ধান্ত নিয়েছি। তবে ইসলামী আন্দোলন সাথে রাজনৈতিকভাবে যোগদানের ব্যাপারে এখনো সিদ্ধান্ত গ্রহণ করিনি।

শাহ আলম হাওলাদার বলেন, আমি আমার পুরো রাজনৈতিক জীবনে আওয়ামী লীগের সাথে যুক্ত ছিলাম। গত ৩০ বছর আওয়ামী লীগের বিভিন্ন সাংগঠনিক দায়িত্বে থেকে একজন একনিষ্ঠ আওয়ামীকর্মী হিসেবে কাজ করছি। তবে গতকাল আওয়ামী পন্থী কিছু লোক একজন আলেমের উপরে হামলা করায় আমি বেশ ব্যথিত হয়েছি। আমি একজন মুসলমান হিসেবে এই হামলার প্রতিবাদ স্বরূপ আওয়ামী জীবনের ইতি টেনেছি।
এ ব্যাপারে কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আ. বারেক মোল্লা বলেন, কুয়াকাটা পৌরসভায় শাহ-আলম হাওলাদার হাতপাখা নিয়ে নির্বাচন করার স্বপ্নে গত কয়েকমাস যাবৎ হাতপাখার পিছনে ছুটছে। তিনি দলীয়ভাবে এখন পর্যন্ত কোনো পদত্যাগপত্র জমা দেয়নি

সর্বশেষ