৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
২৪ বছরেও আলোর মুখ দেখেনি বরিশালের সুইমিংপুল কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ,ডক্টর ,আ ন ... অবশেষে ভোলায় স্বস্তির বৃষ্টি পিরোজপুরে নামল স্বস্তির বৃষ্টি প্রবাসে স্বামীদের জিম্মি করে দেশে স্ত্রীদের ধর্ষণ করেন পাথরঘাটার মামুন! আমতলীতে কুরিয়ার সার্ভিসে ৮ কেজি গাঁজা, দেবর-ভাবি গ্রেপ্তার বাউফল উপজেলা নির্বাচনে জীবন্ত ঘোড়া নিয়ে মিছিল করায় চেয়ারম্যান প্রার্থীকে শোকজ আমি চেয়ারম্যান হতে নয়, এসেছি জনগণের সেবা করতে : খান মামুন আগৈলঝাড়ায় দুধ দিয়ে গোলস করে দল ত্যাগ করলেন বিএনপি নেতা বরিশালে বুদ্ধিপ্রতিবন্ধী কিশোরীকে গণধর্ষণ, গ্রেফতার ২

বরগুনায় মশার জ্বালায় অতিষ্ঠ জনজীবন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি ::: বরগুনা পৌর শহরের মশার উপদ্রব অতিমাত্রায় বেড়েছে। দিনরাত মশার কামড়ে অতিষ্ঠ এলাকাবাসী। এতে কয়েল জ্বালিয়েও পরিত্রাণ মিলছে না। এ অবস্থায় স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন নগরবাসী।

স্থানীয়দের অভিযোগ, যথাযথভাবে পরিষ্কার করা হয় না বরগুনা পৌরসভার ড্রেন এবং খাল। এ ছাড়াও অনেক দিন ধরে বন্ধ মশানিধন কার্যক্রম। এ কারণে বরগুনা পৌর শহরে বেড়েছে মশার উপদ্রব।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পৌর শহরের ড্রেনের পানিতে কিলবিল করছে মশার লার্ভা। একই অবস্থা শহরের খালগুলোর।

শহরের বাগানবাড়ি সড়কের বাসিন্দা দ্বীপক হালদার বলেন, বাসার পাশে একাধিক ড্রেনসহ একটি খাল আছে। যথাযথভাবে এগুলো পরিষ্কার করা হয় না। এ কারণে মশার উপদ্রব তীব্র আকার ধারণ করেছে। মশার কারণে তীব্র গরমের মধ্যেও সারাদিন জানালা বন্ধ করে রাখতে হয়।

শহরের আমতলাপাড় সড়কের বাসিন্দা আল-আমিন বলেন, মশার উপদ্রবের কারণে সারাদিন কয়েল জ্বালিয়ে রাখতে হচ্ছে। এতে স্বাস্থ্যঝুঁকি বেড়েছে। রোগবালাই লেগেই আছে শিশুদের। তারপরও মশানিধনে তৎপর হচ্ছে না পৌরসভা কর্তৃপক্ষ।

ডিকেপি রোডের বাসিন্দা আদনান আহমেদ বলেন, মশার যন্ত্রণায় জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। তারপর শহরের নাগরিকদের সুবিধার কথা বিবেচনা করে মশা নিধনে ব্যবস্থা নিচ্ছে না সংশ্লিষ্টরা।

এ বিষয়ে বরগুনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ বলেন, কয়েকদিনের মধ্যেই পৌর শহরে মশানিধন কার্যক্রম শুরু হবে। পৌর কর্তৃপক্ষ বছরে দুই বার শহরে মশানিধনে করে বলেও জানান তিনি।

সর্বশেষ