২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরগুনায় কৃষক দম্পতিকে কুপিয়ে জখম

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি ::: বরগুনায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক কৃষক দম্পতিকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে। আহতদের উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার দুপুরে বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউপির সোনার বাংলা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- একই এলাকার কৃষক মোশারফ মৃধা ও তার স্ত্রী মাহফুজা বেগম।

স্থানীয়রা জানান, বুধবার দুপুরে কৃষক মোশারফ মৃধার সঙ্গে প্রতিবেশী রফিক ও তার পরিবারের মধ্যে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে রফিক ও তার পরিবারের লোকজন দেশীয় অস্ত্র দিয়ে মোশারফকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এ সময় তাকে বাঁচাতে এগিয়ে এলে তার স্ত্রীকেও কুপিয়ে জখম করা হয়। এ সময় অন্যান্য প্রতিবেশীরা এগিয়ে এসে আহতাবস্থায় ওই কৃষক দম্পতিকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে এনে ভর্তি করেন। তবে উন্নত চিকিৎসার জন্য আহতদেরকে বরিশাল নেয়া হতে পারে বলেও জানান স্থানীয়রা।

বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন কৃষক মোশারফ মৃধা বলেন, জমিতে মুগ ডাল চাষ করার জন্য ট্রাক্টর নিয়ে যাচ্ছিলাম। পথে তাদের জমি দিয়ে ট্রাক্টর নেয়ায় রফিক ও তার ভাতিজা সাব্বির বাধা প্রদান করে। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে আমাকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে।

মোশারফের স্ত্রী মাহফুজা বেগম বলেন, আমার স্বামীর ডাক চিৎকার শুনে তাকে বাঁচাতে এগিয়ে গেলে রফিকের স্ত্রী রুবি ও মা রাবেয়া এসে আমাকে বাধা দেয়াসহ মারধর করে। একপর্যায়ে রফিক ও সাব্বির এসে আমাকেও এলোপাতাড়ি কোপাতে থাকে। তারা প্রভাবশালী, তাদের কথা না শুনলেই প্রতিবেশীদের এমন হামলার শিকার হতে হয়। আমরা এ ঘটনার বিচার চাই।

অভিযুক্ত রফিক বলেন, আমাদের কথা ওরা শুনবে না ক্যান! আমাদের জমির ওপর দিয়ে ট্রাক্টর নেয়ার সাহস পায় কই ওরা। আবার মুখে মুখে তর্ক করে।

বরগুনা সদর থানার ওসি আলী আহমেদ বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ