১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

বরগুনায় শ্বশুরবাড়ি থেকে পাওয়া হাঁস দিচ্ছে কালো ডিম, এলাকায় চাঞ্চল্য

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বরগুনা প্রতিনিধি ::: বরগুনা সদরে একটি হাঁস কালো ডিম পাড়ছে। এ নিয়ে জেলাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। কালো ডিম দেখতে ভিড় জমাচ্ছেন অনেক মানুষ। এ নিয়ে অনেকটা বিপাকে পড়েছেন হাঁসের মালিক। গত পাঁচ দিন ধরে সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের উত্তর ইটবাড়িয়া গ্রামে রহিম আকনের একটি হাঁস কালো ডিম দিচ্ছে। রহিম আকন আদর করে ওই হাঁসের নাম রেখেছেন ‘কালো মানিক’।

বরগুনার ফুলঝুরি থেকে কালো ডিম দেখতে আসা মো. রাসেল বলেন, এর আগে কখনো কালো ডিম দেখিনি, তাই নিজের চোখে দেখতে এসেছি। হাঁসের মালিক রহিম আকন বলেন, প্রায় সাড়ে তিন মাস আগে শ্বশুরবাড়ি থেকে পাতিহাঁসের বাচ্চা নিয়ে আসি। এরপর থেকে হাঁসগুলো লালন-পালন করি।

পাঁচ দিন ধরে হাঁসটি কালো রঙের অদ্ভুত আকৃতির ডিম দিচ্ছে। এই ঘটনা জানতে পেরে দূর দূরান্ত থেকে মানুষ কালো ডিম ও হাঁস দেখতে চলে আসছে। হাঁসটির উপরে অনেক মানুষের নজর, তাই ছাড়তেও পারছি না। বন্দী করে রাখতে হচ্ছে হাঁসটিকে।

বরগুনা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. হাবিবুর রহমান বলেন, প্রাথমিকভাবে ধারণা করছি হাঁসটির কোনো পরিযায়ী পাখির সঙ্গে প্রজনন হয়েছে। কিছু পরিযায়ী পাখি কালো রঙের ডিম দেয়। তাই হয়তো কালো রঙের ডিম দিচ্ছে। অথবা হাঁসটি কালো রঙের কেমিক্যাল খেয়েছে। হাঁসটির জরায়ুর সমস্যার কারণেও ডিমের রং কালো হতে পারে। আমরা সাতটি ডিম দেখবো এবং নমুনা সংরক্ষণ করবো। এরপর ডিম ও হাঁস পরীক্ষাগারে পাঠাবো।

সর্বশেষ